আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: “আমি ক্যাপ্টেন থাকলে…” এই প্লেয়ারকে নিয়ে বড় বয়ান দিলেন সেহবাগ, বিশ্বকাপ দলে দিতে চান সুযোগ !!

World Cup 2023: বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ভারতের ২০১১ সালের বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর হৃদয় বিদারক হয়েছিলেন। কিংবদন্তি ক্রিকেটার এমএস ...

Updated on:

World Cup 2023: বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ভারতের ২০১১ সালের বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর হৃদয় বিদারক হয়েছিলেন। কিংবদন্তি ক্রিকেটার এমএস ধোনির নেতৃত্বে, ভারত সীমিত ওভারের ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয়বারের মতো বিখ্যাত ট্রফি তুলেছিল। তারপর থেকে, ভারতীয় দল এই একদিনের বিশ্বকাপে কেবলমাত্র সেমিফাইনাল পর্যায়ে পর্যন্ত গিয়েছে। কিন্তু বর্তমানে সেই রোহিত শর্মা (Rohit Sharma) ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Rohit Sharma
Rohit Sharma

বুধবার দিল্লিতে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের চিত্তাকর্ষক জয় সম্পর্কে ক্রিকবাজ-এর সাথে কথা বলতে গিয়ে, কিংবদন্তি ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেবাগ (Virendra Sehwag) বলেছিলেন, “আমি যদি অধিনায়ক বা নির্বাচক হতাম তবে অবশ্যই তাকে ২০১১ বিশ্বকাপের জন্য বেছে নিতাম। কিন্তু সেই সময়ে তিনি যে রোহিত শর্মা আছেন তা ছিলেন না। তিনি কিছুটা তরুণ ছিলেন এবং দিনের শেষে, এটি অধিনায়ক এবং নির্বাচকদের সিদ্ধান্ত যে তারা দলের ভারসাম্য চেয়েছিলেন।”

Rohit Sharma
Rohit Sharma

ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের ২০১৫ এবং ২০১৯ সংস্করণে রোহিতকে দেখা গেছে। ৩৬ বছর বয়সী রোহিত ২০১৯ বিশ্বকাপেও শীর্ষস্থানীয় রান সংগ্রহকারী ছিলেন। জাতীয় রাজধানীতে ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) তার প্রথম সেঞ্চুরি করে, রোহিত এই বিশ্বকাপ টুর্নামেন্টে শচীন টেন্ডুলকারের দুর্দান্ত রেকর্ড ভেঙে দেন। রোহিত (Rohit Sharma) বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ওডিআই শতরান করেছেন।

Virendra Sehwag
Virendra Sehwag

বিশ্বকাপে ভারতের দ্বিতীয় খেলার সময় ভারতীয় অধিনায়ক আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বড় ছয়-হিটারও হয়েছিলেন। রোহিত ৫৫৬ টি ছক্কা হাঁকিয়েছেন আন্তর্জাতিক অঙ্গনে যে কোনো ব্যাটারের মধ্যে সবচেয়ে বেশি। শেবাগ (Virendra Sehwag) আরও বলেছেন, “হয়তো সেই স্নাব তাকে আরও ধারাবাহিক হতে অনুপ্রাণিত করেছিল এবং সে বুঝতে পেরেছিল যে তাকে এত বেশি রান করতে হবে যে সে আর কখনো বিশ্বকাপ মিস করবে না।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.