Shubman Gill: সেঞ্চুরি করার পরেও তৃতীয় টেস্টের বাইরে শুভমান গিল, তার জায়গা ছিনিয়ে নেবেন বিশ্বকাপ জয়ী খেলোয়াড় !!

Shubman Gill: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি বিশাখাপত্তনমে অনুষ্ঠিত হয়েছিল। টিম ইন্ডিয়া এই ম্যাচে জিতে সিরিজে ১-১ সমতা করেছে। এতে টিম ইন্ডিয়ার দুই তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল এবং শুভমান গিল দুর্দান্ত ইনিংস খেলেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

যশস্বী ডাবল সেঞ্চুরি এবং গিল সেঞ্চুরি করেছেন। কিন্তু সেঞ্চুরি করার পরও তৃতীয় টেস্ট ম্যাচে জায়গা পাচ্ছেন না গিল। এখন তৃতীয় টেস্ট ম্যাচে গিলের জায়গায় সুযোগ দেওয়া যেতে পারে এই তরুণ ব্যাটসম্যানকে।

এই ম্যাচে টিম ইন্ডিয়া 106 রানে জিতেছে। এই ম্যাচে যশস্বী জয়সওয়াল ও শুভমান গিলের ইনিংস গুরুত্বপূর্ণ অবদান ছিল। দুজনের ব্যাট থেকেই অনেক রান এসেছে। কিন্তু এখন সেঞ্চুরি করার পরও গিল তার তৃতীয় টেস্ট ম্যাচ খেলা কঠিন মনে করছেন।

Shubman Gill, Ind Vs Eng
Shubman Gill

চলতি রঞ্জি ট্রফিতে অসাধারণ পারফর্ম করেছেন তরুণ ব্যাটসম্যান সাই সুদর্শন। এখন বাকি ম্যাচে সুদর্শনকে দলে সুযোগ দিতে পারেন নির্বাচকরা। আমরা আপনাকে বলি যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে তাকে সুযোগ দেওয়া হয়েছিল এবং তিনি তার ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন।

এর আগে শুভমন গিলের ফর্ম নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। তার ক্রমাগত বাজে ফর্মের কারণে দল থেকে তার ছিটকে পড়ার কথা ছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করে গিল তার ব্যাটিং দক্ষতা প্রমাণ করেন।

দলের জয়ে তার সেঞ্চুরির বড় অবদান ছিল। ১১ মাস পর টেস্ট ক্রিকেটে সেঞ্চুরি করলেন। ২০২৩ সালের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার হাফ সেঞ্চুরি আসে।

আরও পড়ুন: Shubman Gill: ইংল্যান্ডের বিপক্ষে শেষ ৩ টেস্টে ছাঁটাই শুভমান গিল, কোহলির পরম মিত্র নিলেন ভারতীয় দলে এন্ট্রি !!

Leave a Comment