World Cup 2023: বিশ্বকাপ শুরুর আগেই গুরুত্বপূর্ণ সচিন তেন্ডুলকরের কাঁধে, বড় ঘোষণা ICC’র !!

0
3

World Cup 2023: আর মাত্র একটি দিনের অপেক্ষা। তারপর শুরু হতে চলেছে বিশ্ব ক্রিকেট ইতিহাসের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপ (World Cup 2023)। দীর্ঘ ১২ বছর পর আবারও ভারতের মাটিতে অনুষ্ঠিত একদিনের বিশ্বকাপ (World Cup 2023)। এইতো টুর্নামেন্টে মোট ১০ টি দল অংশগ্রহণ করবে এবং এই টুর্নামেন্ট চলবে প্রায় ৪৬ দিন ধরে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এই ২০২৩ সালের বিশ্বকাপে (World Cup 2023) বড় ভূমিকা পালন করবে গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। কারণ সেখানেই প্রথম আর সেখানেই শেষ। অর্থাৎ এই টুর্নামেন্টের প্রথম এবং অন্তিম ম্যাচ এই মাঠে অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়ামে গতবারের চ্যাম্পিয়ন এবং রানার্স ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড এর ম্যাচ দ্বারা এই টুর্নামেন্ট শুরু হবে। শুধু তাই নয়, এই ম্যাচ শুরু হওয়ার আগেই ট্রফি হাতে ক্রিকেটের ভগবান সচিন টেন্ডুলকর (Sachin Tendulkar) টুর্নামেন্টের সূচনা করবেন।

Sachin Tendulkar, World Cup 2023
Sachin Tendulkar

এই ২০২৩ বিশ্বকাপে ক্রিকেটের ভগবান শচীন টেন্ডুলকারকে আইসিসির তরফ থেকে ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) গ্লোবাল ব্রান্ড অ্যাম্বাসেডর করার ঘোষণা করা হয়েছে। কিন্তু এই তালিকায় শচীন টেন্ডুলকার একাই নয়, রয়েছেন ক্যারিবিয়ান প্রাক্তন তারকা খেলোয়াড় ভিভিয়ান রিচার্ডস (Viv Richards)। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন খেলোয়াড় ডি ভিলিয়ার্স (Ab De Villiers)। এছাড়া, ২০১৯ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান (Eoin Morgan)।

Sachin Tendulkar, World Cup 2023
Sachin Tendulkar

অস্ট্রেলিয়া দলের প্রাক্তন অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। পাক অলরাউন্ডার মহম্মদ হাফিজ (Mohammed Haffiz)। নিউজিল্যান্ড দলের প্রাক্তন খেলোয়াড়, রস টেলর (Ross Taylor)। শ্রীলংকার দলের অন্যতম সেরা স্পিনার, মুথাইয়া মুরালীধরণ (Muttiah Muralitharan)। ভারতীয় দলের অলরাউন্ডার সুরেশ রায়না (Suresh Raina)। এছাড়া এই তালিকাতে রয়েছে ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj)। এই বিশ্বকাপে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সচিন টেন্ডুলকর।

Sachin Tendulkar, World Cup 2023
Sachin Tendulkar

পাঁচটি বিশ্বকাপ খেলার পর ৬ নম্বর বিশ্বকাপে জয়লাভ করেছিলেন শচীন টেন্ডুলকর। সেই পুরানো স্মৃতি কথা মনে করে তিনি বলেছেন, “আমার কাছে সব সময়ই সেরা অনুভূতি হলো, ১৯৮৭ সালে বল বল থেকে ভারতের হয়ে ৬ টি বিশ্বকাপ খেলা। আমার ক্রিকেট জীবনে আমি এই শিরোপাটি জয় করতে চেয়েছিলাম। সাল ২০১১ বিশ্বকাপ জয় আমার জীবনের অন্যতম সেরা। পাশাপাশি ভারতে, ২০২৩ বিশ্বকাপে মোট ১০ টি দল অংশ গ্রহণ করবে। যেখানে অনেক খেলোয়াড়ই থাকবে।

যারা নিজেদের সবটুকু বিলিয়ে দিয়ে এই ট্রফি টাকে অর্জন করতে চাইবে। আমি এই টুর্নামেন্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি। বিশ্বকাপের মতো এমন বড় টুর্নামেন্টে নতুন খেলোয়ারদের জন্ম দেয়। পাশাপাশি আরো নতুন প্রতিভা খেলোয়াড়দের এই টুর্নামেন্ট খেলার জন্য আসক্ত করে তোলে এই বিশ্বকাপ ট্রফি।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!