আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: গিল, বিরাট বা বাবর নয় বরং ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান হবেন বিশ্বকাপে শীর্ষ রান সংগ্রাহক !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: ভারতের ২০১১ সালের বিশ্বকাপ বিজয়ী খেলোয়াড় গৌতম গম্ভীর (Gautam Gambhir) ২০২৩ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের (World Cup 2023) জন্য তার সর্বোচ্চ স্কোরার ভবিষ্যদ্বাণী করেছেন। এই ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) ৫ অক্টোবর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে, যার ফাইনালটি ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে৷ অনেক ক্রিকেট বিশেষজ্ঞ বিরাট কোহলি, শুভমান গিল, রোহিত শর্মা এবং বাবর আজমকে টুর্নামেন্টে শীর্ষস্থানীয় রান সংগ্রাহক হিসেবে শেষ করার জন্য প্রধান প্রতিযোগী হিসেবে নামকরণ করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Gautam Gambhir, World Cup 2023
Gautam Gambhir

যাই হোক, গৌতম গাম্ভীর ২০২৩ সালের বিশ্বকাপে (World Cup 2023) সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবে বেছে নিয়েছেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জস বাটলার (Jos Buttler) কে। গম্ভীর এই কথা বলেছেন স্টার স্পোর্টসে কথোপ কথনের সময়। ২০১৯ সালে ঘরের মাটিতে তারা যে ট্রফি জিতেছিল তা রক্ষা করার আশায় ইংল্যান্ডকে শিরোপা জয়ের দায়িত্বে নেতৃত্ব দেবেন বাটার। বাটলার জয়ে মুখ্য ভূমিকা পালন করেছিলেন এবং ফাইনালে অর্ধশত রানও করেছিলেন।

Jos Buttler,World Cup 2023
Jos Buttler

টি-টোয়েন্টি ক্রিকেটের বিপরীতে, বাটলার ওডিআই ক্রিকেটে ব্যাটিং শুরু করেন না। যদিও এই ৩৩ বছর বয়সী সর্বকালের সর্বশ্রেষ্ঠ সাদা বলের খেলোয়াড় এবং ওয়ানডে ক্রিকেটে একজন কিংবদন্তি, তিনি প্রধানত ফরম্যাটে একজন ফিনিশার এবং পাঁচ বা ছয় নম্বর পজিশনে ব্যাট করতে প্রস্তুত।

বাটলার ইতিহাস তৈরি করতে চাইবেন এবং ক্রিকেট বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ উভয়ই জয়ী দ্বিতীয় অধিনায়ক হবেন। বাটলার গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে শিরোপা জিতিয়েছিলেন। বাটলারের পাশাপাশি ভারতের কিংবদন্তি প্রাক্তন ব্যাটসম্যান বলেছেন, পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam) গোটা ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) ৩ থেকে ৪টি শত রান করবেন।

Rohit Sharma, World Cup 2023
Rohit Sharma

গাম্ভীর স্টার্স স্পোর্টসে কথা বলার সময় ভারতীয় দলের অধিনায়ক কে নিয়ে বলেছেন, “ভারত বিশ্বকাপ ঘরের মাঠে খেলছে। যে ধরণের ক্ষমতা তার আছে, পাশাপশি আমরা সবাই জানি ঘরের মাঠে তার রেকর্ড কেমন, তার তিন থেকে চারটি দ্বিশতরান রয়েছে। আমি মনে করি তিনি মুখিয়ে রয়েছেন এবং ভারতের দিকেই তিনি ফলাফল আনতে চলেছেন।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.