আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: ম্যাচ জিতিয়েও সেরা নন মোহম্মদ শামি, এই কারণে রোহিত পেলেন ম্যান অফ দা ম্যাচের ট্রফি !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs ENG: বহু বিশেষজ্ঞ থেকে শুরু করে সাধারণ মানুষ বলে থাকেন যে ক্রিকেট হল ব্যাটসম্যানদের খেলা। কিন্তু এবার ২৯ অক্টোবর ম্যাচ সেরা পুরস্কারের পর আবারো এই কথাটি সত্য প্রমাণিত হলো। আমরা দেখেছি যেভাবে মোহাম্মদ শামি (Mohammed Shami) এবং জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ইংল্যান্ড দলের বিরুদ্ধে (IND vs ENG) দুর্ধর্ষ বোলিং করেছে, কিন্তু তার সত্বেও ম্যাচ সেরা পুরস্কারটি দেওয়া হয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team, Ind Vs Eng
Indian Cricket Team

ভারত গতকাল বিশ্বকাপে (World Cup 2023) প্রথমে ব্যাট হাতে মাত্র ২২৯ রান সংগ্রহ করেছিলেন। সুতরাং ইংল্যান্ডের মতো ভারী দলের বিপক্ষে দরকার ছিল দুরন্ত বোলিং এবং দ্রুত উইকেট। আর সেটাই করেছেন বিশ্বকাপে প্রথম চারটি ম্যাচ বসে থাকা মোহাম্মদ শামি। রবিবার শামি মোট ৭ ওভারে মাত্র ২২ রান দিয়ে ৪ টি উইকেট নিজের নামে করেছেন। শামি প্রথমে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের উইকেট নেন।

Mohammed Shami, Ind Vs Eng
Mohammed Shami

তারপর একে একে, জনি বেয়ারস্টো, মইন আলি এবং আদিল রশিদের উইকেট নিয়েছেন। অবশ্য এদিন শামির সঙ্গী ছিলেন জাসপ্রিত বুমরাহ। বুমরাহ ৩ টি উইকেট নিতে সক্ষম হন। শামি এবং জাসপ্রিত বুমরাহর এমন দুর্ধর্ষ বোলিং জুটিতে চিন্তায় পড়ে গিয়েছে বাকি দলের খেলোয়াড়রা। কিন্তু গতকাল সবাইকে টপকে ম্যাচ সেরা হলেন অধিনায়ক রোহিত শর্মা।

Rohit Sharma, Ind Vs Eng
Rohit Sharma

কিন্তু রবিবার লখনৌতে যদি ব্যাটিংয়ে রোহিত শর্মা না টিকে থাকতেন তাহলে হয়তো ভারত ২২৯ রানেও পৌঁছাতো না। হিটম্যানের করা এই ৮৭ রানের ইনিংস সত্যি হার মানিয়ে দেবে শতরানকে। এর অন্যতম কারণ যখন অপরদিকে একের পর এক উইকেট ঝরে যাচ্ছিল তখন, ভারতীয় অধিনায়কই একমাত্র ক্রীজে দাঁড়িয়ে ছিল। অবশেষে ধৈর্য না হারিয়ে নিজের উইকেট দিয়ে বসেন রোহিত। কিন্তু তাতে কি ম্যাচ সেরা পুরষ্কার তিনিই পান এবং শামি সেটা দেখেন।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.