Rohit Sharma: দ্বিতীয় টেস্টে বিশ্ব রেকর্ড গড়তে পারেন রোহিত শর্মা! বিশ্বের কোনো ক্রিকেটার এই অলৌকিক কাজ পারেননি করতে !!

Rohit Sharma: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি আগামীকাল অর্থাৎ ২রা ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমের ACA-VDCA ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে ইংল্যান্ড দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় টেস্টে বড় রেকর্ড গড়তে পারেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। আমরা আপনাকে বলি যে রোহিত শর্মা বিশ্বের প্রথম ব্যাটসম্যান হবেন যিনি এই বিশ্ব রেকর্ডটি তৈরি করবেন।

Rohit Sharma
Rohit Sharma

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে যদি রোহিত শর্মা 10টি ছক্কা মারেন, তাহলে তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে 600টি ছক্কা পূর্ণ করবেন। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত বিশ্বের কোনো ব্যাটসম্যান ৬০০ ছক্কা মারার কৃতিত্ব অর্জন করতে পারেননি।

আন্তর্জাতিক ক্রিকেটে বর্তমানে 590টি ছক্কা মারার রেকর্ড রয়েছে রোহিত শর্মার (Rohit Sharma)। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে 10টি ছক্কা মেরে আন্তর্জাতিক ক্রিকেটে তার 600 ছক্কা পূর্ণ করার একটি বড় সুযোগ ‘হিটম্যান’-এর রয়েছে। আমরা আপনাকে বলি যে আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার পরে, ক্রিস গেইল 553 আন্তর্জাতিক ছক্কা মেরেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান

590 ছক্কা – রোহিত শর্মা (ভারত)

553 ছক্কা – ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)

476 ছক্কা – শহীদ আফ্রিদি (পাকিস্তান)

398 ছক্কা – ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড)

383 ছক্কা – মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড)

359 ছক্কা – মহেন্দ্র সিং ধোনি (ভারত)

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন ভারতীয় ব্যাটসম্যান

590 ছক্কা – রোহিত শর্মা

359টি ছক্কা – মহেন্দ্র সিং ধোনি

294টি ছক্কা – বিরাট কোহলি

264টি ছক্কা – শচীন টেন্ডুলকার

251টি ছক্কা – যুবরাজ সিং

247টি ছক্কা – সৌরভ গাঙ্গুলী

243টি ছক্কা – বীরেন্দ্র শেবাগ

আরও পড়ুন | Rohit Sharma: “রোহিতের সময় শেষ…” ভারতীয় ক্যাপ্টেনের উপর ক্ষুব্ধ প্রাক্তন ইংলিশ অধিনায়ক, নিলেন একহাত !!

Leave a Comment