IND vs PAK: ৫ ম্যাচের সিরিজের জন্য পাকিস্তান সফরে টিম ইন্ডিয়া, এক দশক পর মুখোমুখি দ্বিপাক্ষিক সিরিজে !!

IND vs PAK: প্রায় এক দশক ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। এর কারণ ভারতে পাকিস্তানের সন্ত্রাসী হামলা। যাইহোক, আগামী বছর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা হতে চলেছে, যার জন্য টিম ইন্ডিয়া যোগ্যতা অর্জন করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এমন পরিস্থিতিতে নীল জার্সি গায়ে দল পাকিস্তানে যাবে কি না, সেটাই দেখার বিষয়। কিন্তু ইতিমধ্যে, টিম ইন্ডিয়া 60 বছর পর পাকিস্তান সফরে গেছে, যেখানে তাদের 5টি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে।

60 বছর পর ডেভিস কাপে অংশ নিতে পাকিস্তানে গিয়েছে টিম ইন্ডিয়া। আমরা আপনাকে বলি যে এটি একটি ক্রিকেট টুর্নামেন্ট নয়, একটি টেনিস টুর্নামেন্ট। অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের (এআইটিএ) দাবিতে ভারত সরকার সম্প্রতি ডেভিস কাপের জন্য ভারতীয় টেনিস দলকে পাকিস্তানে যাওয়ার অনুমোদন দিয়েছে।

একই সঙ্গে পাকিস্তানে ভারতীয় খেলোয়াড়দের প্রেসিডেন্টের মতো নিরাপত্তা দেওয়া হচ্ছে। খেলোয়াড়দের নিরাপদ বোধ করার জন্য, একটি বিশেষ নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়িত করা হয়েছে, যার অধীনে একটি বোমা নিষ্ক্রিয় স্কোয়াড প্রতিদিন সকালে ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্স চেক করবে এবং ভারতীয় দল স্টেডিয়াম থেকে যাত্রার সময় দুটি এসকর্ট গাড়ির নজরদারিতে থাকবে। হোটেল

ভারত ও পাকিস্তানের মধ্যে মোট ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সব ম্যাচ অনুষ্ঠিত হবে ইসলামাবাদের গ্রাস কোর্টে। তবে নিরাপত্তার কথা মাথায় রেখে সর্বোচ্চ ৫০০ সমর্থককে স্টেডিয়ামে আসতে দেওয়া হবে। এই পাঁচটি ম্যাচের মধ্যে তিনটি একক ও দুটি দ্বৈত ম্যাচ রয়েছে।

একই সঙ্গে এই ম্যাচগুলো হবে ৩ ও ৪ ফেব্রুয়ারি।

ভারতে, আপনি সোনি স্পোর্টস নেটওয়ার্কে পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ ম্যাচের সরাসরি সম্প্রচার দেখতে সক্ষম হবেন, যখন অনলাইন স্ট্রিমিং হবে Sony Liv অ্যাপে। একই সাথে, এই বহুল প্রতীক্ষিত টুর্নামেন্টের জন্য যে ভারতীয় দল পাকিস্তানে গিয়েছিল তা নিম্নরূপ – রোহিত রাজপাল (অধিনায়ক), ইউকি ভামব্রি, রামকুমার রামানাথন, এন শ্রীরাম বালাজি, সাকেথ মাইনেনি, নিক্কি কালিয়ান্দা পুনাচা, দিগ্বিজয় এসডি প্রজওয়াল দেব (রিজার্ভ)।

আরও পড়ুন: IND vs PAK: দেশে পিচ প্রস্তুতকারকের অভাব! অস্ট্রেলিয়া থেকে পিচ যাবে আমেরিকায় !!

Leave a Comment