আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: রোহিত শর্মার সামনে রয়েছে বড় সুযোগ, এই দুই রেকর্ড ভাঙতে চলেছেন বিশ্বকাপে !!

World Cup 2023: ২০১৯ সালের বিশ্বকাপে ৫ টি শতরান এসেছিল তার ব্যাট। যেখানে ৯ টি ম্যাচের মোট ৬৪৮ রান সংগ্রহ করেছিলেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক ...

Published on:

World Cup 2023: ২০১৯ সালের বিশ্বকাপে ৫ টি শতরান এসেছিল তার ব্যাট। যেখানে ৯ টি ম্যাচের মোট ৬৪৮ রান সংগ্রহ করেছিলেন ভারতীয় দলের বর্তমান অধিনায়ক হিটম্যান অর্থাৎ রোহিত শর্মা (Rohit Sharma)। ২০১১ সালের পর ভারত কি আবারও ঘরের মাটিতে বিশ্বকাপ জিততে চলেছে এই নিয়ে নানান প্রশ্ন উঠেছে। ভারত ৮ অক্টোবর অজি দলের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩ (World Cup 2023) এর মঞ্চে পা রাখবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার ইচ্ছা রয়েছে একাধিক রেকর্ড গড়ার। যদি তিনি ২০১৯ সালের ছন্দ তে খেলেন তাহলে অবশ্যই ভেঙে ফেলবেন শচীন টেন্ডুলকার এবং ক্রিস গেইল এর রেকর্ড। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব কোন কোন রেকর্ড ভাঙতে চলেছেন এই ভারতীয় তারকা ওপেনার ব্যাটসম্যান।

Rohit Sharma, World Cup 2023
Rohit Sharma

১৯৯২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ৪৫ টি বিশ্বকাপ ম্যাচে মোট ৬ টি শতরান করেছেন মহান সচিন টেন্ডুলকার। যেখানে রোহিত শর্মার নামে ২০১৫ থেকে ২০১৯ সালে মোট ১৭ টি বিশ্বকাপ ম্যাচে রয়েছে ৬ টি শতরান। যেখানে ২০১৯ সালে ভারতীয় দলের ওপেনার হিটম্যান মোট ৫ টি শতরান হাঁকিয়ে ছিলেন। সুতরাং আর একটিমাত্র শতরান হাঁকালেই বিশ্বকাপে সর্বাধিক শত রানের মালিক হয়ে যাবেন রোহিত শর্মা।

Rohit Sharma, World Cup 2023
Rohit Sharma

রোহিতের ক্যারিয়ারে এখনো পর্যন্ত তিনি দুটি বিশ্বকাপ খেলেছেন। এই দুটি বিশ্বকাপে মোট ১৭ টি ম্যাচ খেলে ৯৭৮ রান সংগ্রহ করেছেন ৬৫.২০ গড়ে। রোহিতের প্রয়োজন মাত্র ২২ রান। বাইসান করলেই রোহিত পূর্ণ করবেন বিশ্বকাপে ১০০০ রান। এই ২২ রান করলেই রোহিত নাম লেখবেন সৌরভ গাঙ্গুলীর পরের স্থানে। যেখানে প্রথম স্থানে রয়েছেন শচীন টেন্ডুলকর ২২৭৮ রান করে। পাশাপাশি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিতের সতীর্থ বিরাট কোহলি ১০৩০ রানের মাধ্যমে।

Rohit Sharma, World Cup 2023
Rohit Sharma

এসবের পাশাপাশি ভারতীয় দলের অধিনায়ক ক্রিস গেইলের রেকর্ড ভাঙতে খুবই মরিয়া। আন্তর্জাতিক ক্রিকেটে গেইলের ৪৮৩ টি ম্যাচে ৫৫৩ টি ছক্কা মারার রেকর্ড রয়েছে। বর্তমানে গেইলের পিছনেই রয়েছেন রোহিত। যেখানে রোহিত মোট ৪৫১ টি ম্যাচে হাতিয়েছেন ৫৫১ টি ছক্কা। সুতরাং আর তিনটি ছক্কা মারলেই ক্যারিবিয়ান প্রাক্তন ব্যাটসম্যান কে পিছনে ফেলে যাবেন রোহিত। ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) রোহিত এই রেকর্ডটি ভাঙ্গার জন্য খুবই উৎসাহী।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.