ICC: বর্ষসেরা টেস্ট দল থেকে ব্রাত্য রোহিত-কোহলিরা, জায়গা পেলেন দুই ভারতীয় !!

রোহিত শর্মা (Rohit Sharma) নেতৃত্ব দেবেন আইসিসি-র (ICC) বর্ষসেরা ওয়ানডে দলকে। সেখানে থাকবেন বিরাটও (Virat Kohli)। অপরদিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ওয়ানডে-র দল ঘোষণার সঙ্গে সঙ্গে বর্ষসেরা টেস্ট দলও ঘোষণা করল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

সেই দল থেকে ব্রাত্যই থাকল বিরাট-রোহিত। বর্ষসেরা টেস্ট দলে জায়গা করে নিলেন রবীন্দ্র জাদেজা (Rabindra Jadeja) ও রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins) দলকে নেতৃত্ব দেবেন।

কামিন্সের নেতৃত্বেই ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছিল অস্ট্রেলিয়া। তাঁর নেতৃত্বেই ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়া বিশ্বকাপ নিয়ে গিয়েছিল। আইসিসি-র বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন পাঁচ জন অজি ক্রিকেটার।

Rohit Sharma And Virat Kohli, Icc
Rohit Sharma And Virat Kohli

শ্রীলঙ্কার দিমুথ করুণারত্ন ও অজি তারকা উসমান খোয়াজা ওপেন করবেন। তিন নম্বরে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন নামবেন। পাঁচটি দেশের তারকা ক্রিকেটাররা জায়গা পেয়েছেন আইসিসি-র বর্ষসেরা টেস্ট দলে।

ভারতীয় তারকা বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে ব্যাটিং অর্ডারে আইসিসি প্যানেল উপেক্ষা করেছিল এবং তার পরিবর্তে জো রুট, কেন উইলিয়ামসনকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এমনকি আইসিসির প্যানেল ইংল্যান্ডের ক্যাপ্টেন বেন স্টোকসের নামও বাছাই করা হয়নি। স্টোকস দায়িত্ব নেওয়ার পর থেকে নিজের দলকে পরিবর্তন করেছেন। পাশাপাশি, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শও মিডল অর্ডার পজিশনের জন্য উপেক্ষিত হয়েছেন।

2023 সালের ICC পুরুষদের বর্ষসেরা টেস্ট দল- উসমান খাজা, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, জো রুট, ট্র্যাভিস হেড, রবীন্দ্র জাদেজা, অ্যালেক্স কেরি (WK), প্যাট কামিন্স (C), রবিচন্দ্রন অশ্বিন, মিচেল স্টার্ক, স্টুয়ার্ট ব্রড।

ICC Ranking: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অশ্বিনের দাপট অব্যাহত, শীর্ষ দশে কেবল এক ভারতীয় ব্যাটসম্যান !!

Leave a Comment