আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বড় ধাক্কা খেলো ভারতীয় ভক্তরা, T20 বিশ্বকাপে নাও খেলতে পারেন ঋষভ পন্থ !!

Updated on:

WhatsApp Group Join Now

আজকাল টিম ইন্ডিয়া আসন্ন T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য প্রস্তুতি নিচ্ছে। ১ জুন বাংলাদেশের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলতে হবে, ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম অফিসিয়াল ম্যাচ খেলবে তারা। আসুন আমরা আপনাকে বলি যে IPL ২০২৪-এ ভালো পারফরম্যান্সের কারণে, অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি T20 বিশ্বকাপের জন্য উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে ভারতীয় দলে সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং ঋষভ পন্তকে (Rishabh Pant) অন্তর্ভুক্ত করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

তবে মনে করা হচ্ছে এই মেগা ইভেন্টে ঋষভ পন্তকে (Rishabh Pant) অ্যাকশন মোডে দেখা যাবে না। ঋষভ পন্ত এবং সঞ্জু স্যামসন (Sanju Samson) উভয়কেই তাদের IPL ২০২৪ পারফরম্যান্সের ভিত্তিতে T20 বিশ্বকাপের জন্য নির্বাচিত করা হয়েছে। ঋষভ দিল্লি ক্যাপিটালসের জন্য দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল, আর সঞ্জু রাজস্থান রয়্যালসের (RR) পক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল। তবে ঋষভের চেয়ে সঞ্জুর অভিনয় ভালো ছিল।

WhatsApp Group Join Now
Rishabh Pant And Sanju Samson, T20 World Cup 2024
Rishabh Pant And Sanju Samson

এমন পরিস্থিতিতে ঋষভ পান্তের উপরে প্লেয়িং ইলেভেনে সঞ্জু স্যামসনকে প্রাধান্য দিতে পারে অধিনায়ক রোহিত শর্মা (Rohit sharma) এবং টিম ম্যানেজমেন্ট। IPL ২০২৪-এ উভয় খেলোয়াড়ের পারফরম্যান্স কেমন ছিল? ঋষভ পন্ত আইপিএল ২০২৪-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৩ ম্যাচে ৪০.৫৫ গড়ে এবং ১৫৫.৪০ স্ট্রাইক রেটে ৪৪৬ রান করেছিলেন। এই সময়ে তিনি ব্যাট হাতে ৩টি হাফ সেঞ্চুরিও করেন। ২০২২ সালের ডিসেম্বরে সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর এটি ছিল ঋষভের প্রথম টুর্নামেন্ট।

একই সময়ে, রাজস্থান রয়্যালসকে প্লে অফে পৌঁছানোর ক্ষেত্রে সঞ্জু স্যামসন বড় ভূমিকা পালন করেছিলেন। তিনি ১৫ ম্যাচে ৪৮.২৭ গড়ে এবং ১৫৩.৪৭ স্ট্রাইক রেটে ৫৩১ রান করেছেন, যার মধ্যে ৫টি হাফ সেঞ্চুরিও রয়েছে। আমরা আপনাকে বলি যে ২০২২ সালের ডিসেম্বরে, দিল্লি থেকে রুরকিতে নিজের বাড়িতে ফেরার সময়, ঋষভ পন্ত একটি ভয়ঙ্কর সড়ক দুর্ঘটনার শিকার হন।

এই দুর্ঘটনায় তিনি গুরুতর আহত হন এবং অল্পের জন্য প্রাণে রক্ষা পান। এরপর প্রায় দেড় বছর ক্রিকেট মাঠ থেকে দূরে ছিলেন। ঋষভ IPL ২০২৪ এর মাধ্যমে ক্রিকেটে ফিরে আসেন এবং দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ২০২৪ T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা পান।

আরও পড়ুন। T20 World Cup 2024: এই ২ দলের মধ্যে হতে চলেছে T20 বিশ্বকাপের ফাইনাল, চমকপ্রদ ভবিষ্যদ্বাণী সুনীল গাভাস্কারের !!
About Author

Leave a Comment

2.