Rishabh Pant: ভক্তদের অপেক্ষার পালা শেষ, শেষ ৩ টেস্টে ফিরছেন ঋষভ পন্থ, বাদ পড়ছেন এই খেলোয়াড় !!

Rishabh Pant: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজ চলছে (IND বনাম ENG)। সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ড জিতেছিল, আর দ্বিতীয় ম্যাচে ভারত ফিরে এসে সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনে। এখন সিরিজের দ্বিতীয় পর্ব শুরু হবে 15 ফেব্রুয়ারি থেকে, যার জন্য অজিত আগরকারের নেতৃত্বে নির্বাচক কমিটি শীঘ্রই ভারতীয় দল ঘোষণা করবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

মনে করা হচ্ছে টিম ইন্ডিয়ার শক্তিশালী উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্তও ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি ম্যাচগুলির জন্য টিম ইন্ডিয়াতে ফিরতে চলেছেন। এটি উল্লেখযোগ্য যে সম্প্রতি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ঋষভকে উন্নত চিকিৎসা এবং ভাল যত্নের জন্য ইংল্যান্ডে পাঠিয়েছিল এবং এখন খবর আসছে যে তিনি ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট।

26 বছর বয়সী ঋষভ পন্ত টিম ইন্ডিয়ার সেরা উইকেটকিপার ব্যাটসম্যান। বিশেষ করে লাল বলের ক্রিকেটে তার কোনো সমকক্ষ নেই। তিনি তার সংক্ষিপ্ত আন্তর্জাতিক ক্যারিয়ারে অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন, যা তাকে টিম ইন্ডিয়াতে উইকেটরক্ষক ব্যাটসম্যানের প্রথম পছন্দ করে তোলে। কিন্তু দুর্ভাগ্যবশত, 2023 সালের ডিসেম্বরে, তিনি একটি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন এবং তারপর থেকে দলের বাইরে ছিলেন।

Rishabh Pant, Ind Vs Eng
Rishabh Pant

তবে এখন ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান টেস্ট সিরিজের শেষ তিনটি টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে পারেন ঋষভ। তার আসা দলের মিডল অর্ডারকে অনেকটাই শক্তিশালী করবে।

2018 সালে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ঋষভ পন্তের অভিষেক হয়। এখন পর্যন্ত খেলা 33টি টেস্ট ম্যাচে তিনি 43.67 গড়ে 2271 রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি তার ব্যাট দিয়ে 5 সেঞ্চুরি এবং 11 হাফ সেঞ্চুরি করেছেন। এর মধ্যে কয়েকটি সেঞ্চুরি করেছেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খুবই কঠিন পরিস্থিতিতে।

এ ছাড়া পন্ত ৩০টি ওডিআই ম্যাচে ৩৪.৬ গড়ে ৮৬৫ রান করেছেন এবং ৬৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৯৮৭ রান করেছেন। তরুণ ব্যাটসম্যানের আইপিএল ক্যারিয়ারও দুর্দান্ত। এখন পর্যন্ত তিনি 98 ম্যাচে 34.61 গড়ে 2838 রান করেছেন। এর মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি ও ১৫টি হাফ সেঞ্চুরি ইনিংস।

Rishabh Pant: এই কারণে ভারতীয় দলে ফেরা হচ্ছে না ঋষভ পন্থের, নিজেই করলেন বড় খোলাসা !!

Leave a Comment