Ishan Kishan: টিম ইন্ডিয়াতে ফেরার একটাই উপায় আছে ঈশানের, খোলসা করলেন কোচ দ্রাবিড় !!

Ishan Kishan : ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন যে উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিশানকে জাতীয় দলে নির্বাচনের জন্য বিবেচনা করার জন্য যে কোনও ধরণের ক্রিকেট খেলা শুরু করতে হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতের জয়ের পর, যখন দ্রাবিড়কে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে কিশানের দীর্ঘ বিরতির বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি বলেছিলেন যে খেলোয়াড় নিজেই ‘ব্রেক’ চেয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আসুন আমরা আপনাকে বলি যে ‘কিশান’, সম্প্রতি পর্যন্ত সমস্ত ফর্ম্যাটে ভারতীয় দলের নিয়মিত সদস্য, ব্যক্তিগত কারণ দেখিয়ে ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝখানে বিরতি চাওয়ার পরে ক্রিকেট থেকে দূরে ছিলেন। তিনি শেষবার ভারতের হয়ে 2023 সালের নভেম্বরে খেলেছিলেন। চলতি রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের হয়েও খেলছেন না কিষাণ।

কিষাণ সম্পর্কে দ্রাবিড় বলেছেন, ‘প্রত্যেকেরই ফেরার একটা নির্দিষ্ট পথ আছে। আমি কিষাণ ইস্যু নিয়ে বেশি কথা বলতে চাই না। আমি যতটা সম্ভব ব্যাখ্যা করার চেষ্টা করেছি। মোদ্দা কথা হল তিনি নিজেই ‘ব্রেক’ করার অনুরোধ করেছিলেন। তাকে ‘ব্রেক’ দিতে পেরে আমরা খুশি। ফিরে আসার পর দ্রাবিড় বলেছেন, ‘যখনই সে প্রস্তুত হয়, আমি বলিনি যে তাকে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে, আমি বলেছিলাম যে যখনই সে প্রস্তুত হবে, তাকে কিছু ক্রিকেট খেলতে হবে এবং ফিরে আসতে হবে। তিনি কবে খেলা শুরু করবেন তা তারই সিদ্ধান্ত। আমরা তাকে কিছু করতে বাধ্য করছি না।

Ishan Kishan,
Ishan Kishan

ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান টেস্ট সিরিজে কেএস ভরতের বাজে ব্যাটিংয়ের পর কিশানের দলে ফেরার দাবি উঠেছে। 2022 সালের ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনার আঘাত থেকে পুরোপুরি সেরে ওঠেননি ঋষভ পন্ত। ভরত ছাড়াও প্রথম দুই টেস্টে উইকেটরক্ষক ধ্রুব জুরেলও দলে ছিলেন। দ্রাবিড় বলেন, “আমরা কিষানের সঙ্গে যোগাযোগ করছি। সে এখনও ঠিকমতো খেলা শুরু করেনি, তাই আমরা এই মুহূর্তে তা বিবেচনা করতে পারছি না। কারণ আপনি জানেন হয়তো তিনি প্রস্তুত নন। ঋষভের চোট এবং অন্যান্য বিষয়ের কারণে আমাদের কাছে বিকল্প রয়েছে। আমি নিশ্চিত নির্বাচকরা সব বিকল্প বিবেচনা করবেন।”

দ্রাবিড় বলেছিলেন যে ভরত নিজেই তার ব্যাটিং নিয়ে খুশি হবেন না। তিনি বলেন, “হতাশা এর জন্য একটি শক্তিশালী শব্দ। আমি যে শব্দ ব্যবহার করব না. অনেক সময় তরুণ খেলোয়াড়দের ভারসাম্য আনতে সময় লাগে। সে তার আপন গতিতে এগিয়ে যায়। কোচ হিসেবে আমরা চাই খেলোয়াড়রা সুযোগটা কাজে লাগান। তার উইকেট কিপিং ভালো এবং তিনি নিজেই স্বীকার করবেন যে তিনি ব্যাট হাতে আরও ভালো করতে পারতেন।”

Ishan Kishan: কপাল পুড়লো ঈশান কিষানের, পাবেন না কামব্যাক করার সুযোগ, কোচ দ্রাবিড় করলেন বড় খোলাসা !!

Leave a Comment