IND vs ENG: পুজারা-রাহানের প্রতি সদয় হলো BCCI, অবশেষে চতুর্থ টেস্টে পড়লো ডাক !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

ভারত ও ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজ চলছে (IND vs ENG)। রবিবার, ভারতীয় দল সিরিজের তৃতীয় ম্যাচে 434 রানে জিতে সিরিজে 2-1 ব্যবধানে এগিয়ে গেছে। এমতাবস্থায় 23শে ফেব্রুয়ারি থেকে রাঁচিতে অনুষ্ঠিত হতে যাওয়া চতুর্থ ম্যাচে জিতে সিরিজ জিততে চায় টিম ম্যানেজমেন্ট এবং অধিনায়ক রোহিত শর্মা।

এমন পরিস্থিতিতে খারাপ ফর্ম ও ইনজুরিতে ভুগছেন এমন কিছু খেলোয়াড়কে স্কোয়াড থেকে বাদ দেওয়া হতে পারে। তাদের জায়গায় চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানদের দলে রাখা যেতে পারে। আসুন এই বিষয়টি বিস্তারিতভাবে জানি।

শক্তিশালী ব্যাটসম্যান রজত পতিদারকে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়েছিল, কিন্তু তিনি একটি ইনিংসেও হাফ সেঞ্চুরি করতে সফল হতে পারেননি। এমন পরিস্থিতিতে, 2024 সালের রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স দেখান চেতেশ্বর পূজারা চতুর্থ টেস্টে তার জায়গায় নিতে পারেন।

এছাড়াও প্রথম টেস্টের সময় চোট পাওয়া কেএল রাহুলের জায়গায় ব্যাকআপ ব্যাটসম্যান হিসেবে অজিঙ্কা রাহানেকেও দলে রাখা যেতে পারে। এই দুই দুর্দান্ত ব্যাটসম্যানই দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন, তবে এখন তারা ভারতীয় শিবিরে পুনরায় প্রবেশ করতে পারেন।

আরও পড়ুন:

এটি লক্ষণীয় যে পূজারা টিম ইন্ডিয়ার হয়ে তার শেষ ম্যাচটি 2023 সালের জুনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিলেন, যেখানে রাহানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষবারের মতো ভারতীয় জার্সি পরার সৌভাগ্য লাভ করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও দল থেকে বাদ পড়েন অজিঙ্কা রাহানে। তবে এখন ইংল্যান্ডের বিপক্ষে ফিরতে পারেন তিনি।

রাহানে এখন পর্যন্ত ভারতের হয়ে 85টি টেস্ট ম্যাচে 38.46 গড়ে 5077 রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি 12টি সেঞ্চুরি এবং 26টি হাফ সেঞ্চুরি করেছেন। পূজারার কথা বললে, তিনি ভারতের হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি 43.61 গড়ে ব্যাট হাতে 7195 রান করেছেন। এই সময়ের মধ্যে, ডানহাতি ব্যাটসম্যান 2টি ডাবল সেঞ্চুরি, 19টি সেঞ্চুরি এবং 35টি হাফ সেঞ্চুরি করেছেন।

Google, , Ind Vs Eng: পুজারা-রাহানের প্রতি সদয় হলো Bcci, অবশেষে চতুর্থ টেস্টে পড়লো ডাক !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন: