আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: কুম্বলে-হরভজনকে টপকে ভারতের এক নম্বর জুটি হলেন অশ্বিন-জাদেজা, ভাঙলেন এই রেকর্ড !!

WhatsApp Group Join Now IND vs ENG: হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে প্রথম দিনেই ইংল্যান্ডকে ২৪৬ রানে অলআউট করে দিয়েছে ভারত। দিনের খেলা শেষে ভারত ...

Updated on:

WhatsApp Group Join Now

IND vs ENG: হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে প্রথম দিনেই ইংল্যান্ডকে ২৪৬ রানে অলআউট করে দিয়েছে ভারত। দিনের খেলা শেষে ভারত ১ উইকেট হারিয়ে ১১৯ রান করেছে। ভারতীয় স্পিনাররা দুর্দান্ত বোলিং করেছে এবং ইংল্যান্ডের ব্যাটসম্যানদের ঘূর্ণায়মান বল দিয়ে নাচিয়েছে। সর্বোচ্চ ৩-৩ উইকেট নেন অশ্বিন ও জাদেজা। এই পারফরম্যান্সের মাধ্যমে তারা টেস্ট ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী জুটি হয়ে উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

হায়দরাবাদ টেস্টের প্রথম দিনেই ইতিহাস গড়লেন অশ্বিন-জাদেজা জুটি। টেস্টে সর্বোচ্চ উইকেট নিয়ে ভারতের জুটি হয়েছেন তারা। এই দুই বোলারই নিয়েছেন ৩-৩ উইকেট। এর মাধ্যমে তিনি ভেঙেছেন অনিল কুম্বলে ও হরভজন সিংয়ের রেকর্ড। টেস্ট ক্রিকেটে একসঙ্গে খেলে সর্বোচ্চ ৫০১ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে এই দুই কিংবদন্তির নামে। এখন সর্বোচ্চ ৫০৬ উইকেট নেওয়ার রেকর্ড অশ্বিন ও জাদেজার। একসঙ্গে ৫০তম টেস্ট ম্যাচ খেলতে গিয়ে এই আশ্চর্যজনক কাজটি করেছেন দুজনেই।

Ravichandran Ashwin, Ind Vs Eng
Ravichandran Ashwin

এই টেস্ট ম্যাচের প্রথম দিনেই ভারত পুরোপুরি জিতেছে। বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা এবং অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তিনটি করে উইকেট নেন এবং প্রথম টেস্টের প্রথম দিনে ইংল্যান্ডকে 246 রানে কমিয়ে দেয়। জাদেজা-অশ্বিন ছাড়াও বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল এবং ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ পেয়েছেন দুটি করে উইকেট।

৫০৬ উইকেট- রবিচন্দ্রন অশ্বিন/রবীন্দ্র জাদেজা
৫০১ উইকেট-অনিল কুম্বলে/হরভজন সিং
৪৭৪ উইকেট-জহির খান/হরভজন সিং
৪৩১ উইকেট-রবি অশ্বিন/উমেশ যাদব
৪১২ উইকেট-অনিল কুম্বলে/জভাগল শ্রীনাথ

ইংল্যান্ডের পক্ষে অধিনায়ক বেন স্টোকস আক্রমণাত্মক ব্যাটিং করে ৮৮ বলে ছয়টি চার ও তিনটি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৭০ রান করেন এবং শেষ ব্যাটসম্যান হিসেবে বুমরাহর বলে বোল্ড হন। জবাবে, যশস্বী জয়সওয়াল দুর্দান্ত ব্যাটিং করে এবং 70 বলে 76 রান করেন এবং অপরাজিত থেকে ফিরে যান। যেখানে শুভমান গিল ১৪ রান করে অপরাজিত থাকেন। দিনের খেলা শেষে ভারতের স্কোর ১১৯/১।

IND vs ENG: এই ম্যাচেই ৫০০ টেস্ট উইকেট পূর্ণ করবেন অশ্বিন! ভবিষ্যৎবাণী সতীর্থের !!

About Author

Leave a Comment

2.