আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: পরাজয় নিশ্চিত টিম ইন্ডিয়ার, পাকিস্তানের বিশ্বকাপ দলে এন্ট্রি নিলেন রোহিত-কোহলিদের ‘শত্রু’ !!

Updated on:

WhatsApp Group Join Now

বিতর্কের পরে, পাকিস্তান অবশেষে T20 বিশ্বকাপ 2024-এর (T20 World Cup 2024) জন্য তার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। সম্প্রতি অবসর নেওয়া এবং ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগের মুখোমুখি হওয়া ফাস্ট বোলার মোহাম্মদ আমিরকেও (Mohammad Amir) দলে জায়গা দেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তথ্য দিয়ে PCB জানিয়েছে, প্রায় ২ ঘণ্টার বৈঠকের পর চূড়ান্ত স্কোয়াডের অনুমোদন দেওয়া হয়েছে। এটি লক্ষণীয় যে আগের দিন, PCB চেয়ারম্যান মহসিন নকভি স্কোয়াড ঘোষণা বন্ধ করে দিয়েছিলেন।

পাকিস্তানি দলে তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়দের ভালো মিশ্রণ রয়েছে বলে মনে হচ্ছে। স্কোয়াডে অন্তর্ভুক্ত আবরার আহমেদ, আজম খান, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, স্যাম আইয়ুব এবং উসমান খানের জন্য এটি হবে প্রথম T20 বিশ্বকাপ।

Mohammad Amir , T20 World Cup 2024
Mohammad Amir

একই সঙ্গে মোহাম্মদ আমির (Mohammad Amir) ২০১৬ ও ইমাদ ওয়াসিম (Imad Wasim) ২০২১ সালের T-20 বিশ্বকাপে অংশ নিয়েছেন। এছাড়া সবুজ জার্সি গায়ে বাছাই করা বাকি আটজন খেলোয়াড় ২০২২ সালের T-20 বিশ্বকাপে অংশ নেন।

ভারত, আয়ারল্যান্ড, কানাডা এবং সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে পাকিস্তান T20 বিশ্বকাপ 2024-এর (T20 World Cup 2024) গ্রুপ এ রয়েছে। আগামী ৬ জুন আমেরিকার সঙ্গে প্রথম ম্যাচ খেলতে হবে পাকিস্তানকে।

একই সময়ে, তারা পরবর্তী ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে। ১১ জুন, সবুজ জার্সি দল কানাডার বিপক্ষে মাঠে নামবে, এবং ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। এর পর, গ্রুপের শীর্ষ ২-এ শেষ করলে, তারা টুর্নামেন্টের সুপার ৮ পর্বে প্রবেশ করবে।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড-

বাবর আজম (C), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, স্যাম আইয়ুব, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, উসমান খান।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভাগ্য খুললো দীনেশ কার্তিকের, IPL থেকে অবসর নিতেই বিশ্বকাপ দলে নিলেন সরাসরি এন্ট্রি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.