পাকিস্তানের অবস্থা হয়ে গেল শোচনীয়, খেলার সরঞ্জাম কেনার টাকা নেই খেলোয়াড়দের, ভেস্তে গেল PSL !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Pakistan: আজকাল পাকিস্তানে পাকিস্তান সুপার লিগের (PSL)মহিমা দেখা যাচ্ছে। টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বড় বড় শিল্পীদের ডাকা হয়েছিল এবং চোখ ধাঁধানো আতশবাজি স্থাপন করা হয়েছিল। কিন্তু এটা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) ভ্রম। তারা দেশের আর্থিক সঙ্কটের দাগ লুকানোর জন্য এসব অনুষ্ঠানের আয়োজন করে এবং কোটি কোটি টাকা পুড়িয়ে দেয়, যা হয়তো পাকিস্তানি খেলোয়াড়রা অন্য কোনো কাজে ব্যবহার করতে পারত। মুদ্রাস্ফীতির কারণে পাকিস্তানের মানুষ ভুগছে। সমাজের প্রতিটি শ্রেণির মানুষ তার চাহিদা পূরণে হিমশিম খাচ্ছে।

Pakistan Cricket Team, Pakistan
Pakistan Cricket Team

এদিকে, আরেকটি চমকপ্রদ খবর এসেছে যে খেলোয়াড়দের কাছে তাদের সরঞ্জাম কেনার জন্যও টাকা অবশিষ্ট নেই।
আসলে, প্যারিস অলিম্পিক এই বছরের জুলাই-আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা, যেখানে ভারত-পাকিস্তান সহ সারা বিশ্বের খেলোয়াড়রা এসে তাদের প্রতিভা দেখাবেন। কিন্তু পাকিস্তানি খেলোয়াড়রা আজকাল মুদ্রাস্ফীতির কবলে পড়ছেন, যার কারণে তাদের প্রস্তুতিও ক্ষতিগ্রস্ত হচ্ছে।পাকিস্তানের প্রতিভাবান জ্যাভলিন নিক্ষেপকারী আরশাদ নাদিম (Arshad Nadeem) তার সাম্প্রতিক সাক্ষাতকারে বলেছেন যে তিনি বহু বছর ধরে আন্তর্জাতিক স্তরের নতুন জ্যাভলিন কিনতে পারেননি। তার কেবল একটি বর্শা আছে যা দিয়ে সে অনুশীলন করে, কিন্তু এখন সেই বর্শাটিও নষ্ট হয়ে গেছে।

পাকিস্তানি নিউজ চ্যানেল জিও নিউজের সাথে আলাপকালে আরশাদ নাদিম (Arshad Nadeem) বলেন, “আমি স্থানীয়ভাবে তৈরি বর্শা দিয়ে প্যারিস অলিম্পিকের জন্য প্রশিক্ষণ নিচ্ছি। আমার কাছে আন্তর্জাতিক মানের বর্শা নষ্ট হয়ে গেছে। আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতার জন্য আমার পাঁচ থেকে ছয়টি উচ্চমানের বর্শা দরকার। “স্থানীয় বর্শা ব্যবহার করা আঘাতের কারণ হতে পারে।”

Arshaad Nadeem , Pakistan
Arshaad Nadeem

তিনি আরও বলেন, “আমি এই জ্যাভলিন কিনেছিলাম যখন আমি 2015 সালে খেলা শুরু করি। কিন্তু এখন তা আরও খারাপ হয়েছে। আমি জাতীয় ফেডারেশন এবং আমার কোচকে প্যারিস অলিম্পিকের আগে এ বিষয়ে কিছু করার জন্য বলেছি, কিন্তু এখন পর্যন্ত কোনো সমাধান পাওয়া যায়নি।”
পাকিস্তানের ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে আরশাদ নাদিম (Arshad Nadeem) বলেন, “আন্তর্জাতিক খেলোয়াড়দের অলিম্পিকে পদক জেতার জন্য উপযুক্ত সরঞ্জাম এবং অনুশীলনের সুবিধা থাকা উচিত। অলিম্পিকের দুই মাস আগে দক্ষিণ আফ্রিকায় গিয়ে অনুশীলন করব। অলিম্পিকের আগে আমি আরও কিছু আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে চাই।”

Google, Pakistan, পাকিস্তানের অবস্থা হয়ে গেল শোচনীয়, খেলার সরঞ্জাম কেনার টাকা নেই খেলোয়াড়দের, ভেস্তে গেল Psl !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

PCB: বিশ্বকাপ জিততে পাকিস্তানের নতুন চাল, চেন্নাই সুপার কিংসের এই প্রাক্তন প্লেয়ারকে করতে চলেছে কোচ !!

Leave a Comment