আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: শুধু শুভমান গিল নয়, এই ৩ ভারতীয় প্লেয়ারও ওডিআই ফরম্যাটে হয়েছিলেন এক নম্বর ব্যাটসম্যান !!

Shubman Gill: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেট আসর। যেখানে এশিয়া কাপের পর নভেম্বর থেকে শুরু হয়েছিল ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) মঞ্চ। কিন্তু ...

Updated on:

Shubman Gill: বেশ জমে উঠেছে ২০২৩ সালের ক্রিকেট আসর। যেখানে এশিয়া কাপের পর নভেম্বর থেকে শুরু হয়েছিল ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) মঞ্চ। কিন্তু ২০২৩ ওডিআই বিশ্বকাপ প্রায় শেষের দিকে। আর হাতে গুনতি কয়েকটি ম্যাচ বাকি। এই ২০২৩ বিশ্বকাপে ভারতীয় দল রয়েছে খুবই অসাধারণ ছন্দে। আজ আপনাদের মাধ্যমে তুলে ধরবো কোন ৩ ভারতীয় প্লেয়ারও ওডিআই ফরম্যাটে হয়েছিলেন এক নম্বর ব্যাটসম্যান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. শচীন টেন্ডুলকার:-

Sachin Tendulkar, Shubman Gill
Sachin Tendulkar

এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar)। ক্রিকেটের ভগবান ২০০১ সালে জুলাই মাসে ওডিআই ফরম্যাটে হয়েছিলেন এক নম্বর ব্যাটসম্যান। পাশাপাশি সচিনের ওডিআই ফরম্যাটের দিকে তাকালে দেখা যাবে, ৪৬৩ টি ওডিআই ম্যাচে ৪৫২ ইনিংসে ১৮৪২৬ রান সংগ্রহ করেছে ৪৪.৮৩ গড়ে।

২. মহেন্দ্র সিং ধোনি:-

Ms Dhoni
Ms Dhoni

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। গোটা ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ধোনি ২০০৮ সালে নভেম্বর মাসে ওডিআই তে আইসিসি র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে গিয়েছিলেন। পাশাপাশি মাহির ওডিআই ক্যারিয়ারের দিকে তাকালে, ধোনি ৩৫০ ওডিআইতে ২৯৭ ইনিংস খেলে ১০৭৭৩ রান সংগ্রহ করেন ৫০.৫৮ গড়ে।

৩. বিরাট কোহলি:-

Virat Kohli,Shubman Gill
Virat Kohli

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি সাল ২০১৩ তে অক্টোবর মাসে আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে গিয়েছিলেন। পাশাপাশি কিং কোহলির ওডিআই ক্যারিয়ারের দিকে তাকালে, বিরাট ২৮৯ ওডিআই ম্যাচে ২৭৭ ইনিংস খেলে ৫৮.৪৮ গড়ে ১৩৬২৬ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.