আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: বড় ধাক্কা খেল ক্রিকেটপ্রেমীরা, IPL-এর ফাইনালে চ্যাম্পিয়ন হতে পারবে না কোনো দল, প্রকাশ্যে এলো বড় কারণ !!

Updated on:

WhatsApp Group Join Now

IPL 2024-এর লিগ পর্ব শেষ হওয়ার পরে, প্লে-অফ শুরু হয়েছে, এই সময়ে দুটি ম্যাচও প্লে অফে খেলা হয়েছে। যেখানে কোয়ালিফায়ার ১-এ সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে প্লে অফে উঠেছে KKR দল। অন্যদিকে, রাজস্থান রয়্যালস দল এলিমিনেটরে RCB-কে হারিয়েছে। এই ম্যাচের পর ভক্তদের মধ্যে দ্রুত আলোচনা হচ্ছে এবারও ফাইনাল ম্যাচের পর নতুন কোনো বিজয়ী পাওয়া যাবে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

IPL 2024-এ দুটি ম্যাচ বাকি আছে, প্রথম কোয়ালিফায়ার দুটিতে, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালসের দল একে অপরের মুখোমুখি হবে। বিজয়ী দল KKR-এর সাথে ফাইনাল খেলবে, এই সময়েও আলোচনা হচ্ছে যে এবারও IPL-এ নতুন কোনো বিজয়ী থাকবে না।

কারণ শিরোপা দৌড়ে মাত্র ৩টি দল বাকি আছে এবং তিনটি দলই অন্তত একবার IPL শিরোপা জিতেছে। IPL 2024 প্লে অফে, RCB-ই একমাত্র দল যা এখনও পর্যন্ত একটিও শিরোপা জিততে পারেনি।

Mi And Csk, Ipl 2024
Mi And Csk

IPL 2024-এ, KKR কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে, যখন সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালস দলগুলিকে কোয়ালিফায়ার ২-এ একে অপরের সাথে লড়াই করতে দেখা যাচ্ছে। দুই দলের জয়ী দল ফাইনালে খেলবে কেকেআরের বিপক্ষে।

এই তিন দল ইতিমধ্যেই এবারের IPL শিরোপা জিতেছে। রাজস্থান রয়্যালস ২০০৮ সালে প্রথম শিরোপা জিতেছিল, কেকেআর দল ২০১২ এবং ২০১৪ সালে দুবার শিরোপা জিতেছে। সানরাইজার্স হায়দ্রাবাদ দল ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছে।

শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্স দল, যেটি ইতিমধ্যেই IPL 2024-এর ফাইনালে উঠেছে, IPL শিরোপার জন্য একটি শক্তিশালী প্রতিযোগী হিসাবে বিবেচিত হচ্ছে। দলটি লিগ পর্ব জুড়ে তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছে এবং টেবিলের শীর্ষে রয়েছে। সানরাইজার্স হায়দ্রাবাদ ও রাজস্থান রয়্যালসের থেকে KKR দল শক্তিশালী।

আরও পড়ুন। IPL 2024: রাজস্থানকে হারিয়ে ফাইনালে উঠলো সানরাইজার্স হায়দ্রাবাদ, ট্রফির জন্য লড়বে KKR-এর বিরুদ্ধে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.