T20 World Cup 2024: রোহিত-গিল-বিরাট’দের জামানা শেষ, এই ত্রয়ীর উপরেই ভরসা করে আসতে চলেছে বিশ্বকাপ !!

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ 2024 শুরু হতে খুব কম সময় বাকি আছে। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকার মাটিতে 1 জুন থেকে 29 জুন পর্যন্ত T20 বিশ্বকাপ 2024 টুর্নামেন্ট খেলা হবে। টিম ইন্ডিয়া 2013 সাল থেকে একটিও আইসিসি ট্রফি জিততে পারেনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এবার ভারতীয় দল তরুণ প্রতিভায় ভরপুর, যারা তার আইসিসি ট্রফি জয়ের খরা শেষ করতে পারে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শিবম দুবে, রিংকু সিং এবং জিতেশ শর্মা তাদের ব্যাট দিয়ে এমন ঝড় তোলেন যে সবাই তাদের ভক্ত হয়ে যায়।

মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে খেলা প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে 4 নম্বরে ব্যাট করতে আসা শিবম দুবে 40 বলে 60 রানের ইনিংস করেছিলেন। এই সময়ে শিবম দুবে মারেন ৫টি চার ও ২টি ছক্কা। এই ম্যাচে উইকেটরক্ষক ব্যাটসম্যান জিতেশ শর্মা ৫ নম্বরে ব্যাট করার সুযোগ পান।

Rohit Sharma And Virat Kohli, World Cup 2024
Rohit Sharma And Virat Kohli

20 বলে 31 রানের ইনিংস খেলেন জিতেশ শর্মা। এই সময়ে জিতেশ শর্মা মারেন ৫টি চার। ৬ নম্বরে ব্যাট করতে আসেন ফিনিশার রিংকু সিং। রিংকু সিং ৯ বলে ১৬ রানের ইনিংস খেলেন। রিংকু সিং মারেন ২টি চার। শিবম দুবে, রিংকু সিং এবং জিতেশ শর্মা, তিনজনই আক্রমণাত্মক ব্যাটসম্যান। এই তিনজনই বড় ছক্কা মারার জন্য পরিচিত।

এই তিন ব্যাটসম্যানই এই বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর জন্য দাবি তুলেছেন। 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই তিন ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার মিডল অর্ডারকে শক্তিশালী করতে পারে। শিবম দুবে, রিংকু সিং এবং জিতেশ শর্মা, তিনজনই ম্যাচ ফিনিশার এবং চাপের পরিস্থিতিতেও ভারতীয় দলকে জিততে সাহায্য করতে পারদর্শী।

Sivam Dube
Sivam Dube

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম T20 আন্তর্জাতিক ম্যাচে, যখন টিম ইন্ডিয়ার 3 উইকেট 72 রানে পড়ে গিয়েছিল, জিতেশ শর্মা এবং শিবম দুবে টিম ইন্ডিয়ার ইনিংসের দায়িত্ব নেন। জিতেশ শর্মার সঙ্গে শিবম দুবে ৪৫ রানের জুটি গড়েন। জিতেশ শর্মা (৩১) আউট হওয়ার পর রিঙ্কু সিং (অপরাজিত ১৬) এবং শিবম দুবে (অপরাজিত ৬০) একসঙ্গে ৪২ রান যোগ করে টিম ইন্ডিয়াকে জয় এনে দেন।

মোহালিতে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। এই জয়ে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে 1-0 তে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

T20 WORLD CUP 2024: রিঙ্কু, শিবম নাকি যশস্বী? এই প্লেয়ারের হতে চলেছে বিশ্বকাপ দলে ডিরেক্ট এন্ট্রি !!

Leave a Comment