IND vs ENG: শুধু সরফরাজ খান নয়, ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে এন্ট্রি নিচ্ছেন ‘ছোট ভাই’ মুশির !!

IND vs ENG: টিম ইন্ডিয়া বর্তমানে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) চলমান চক্রের পরিপ্রেক্ষিতে এই সিরিজটি উভয় দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে সিরিজের শেষ তিন ম্যাচের জন্য সেরা ভারতীয় খেলোয়াড়দের সুযোগ দিতে চাইছে অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

প্রথম ম্যাচে কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজার ইনজুরির পরে, ভারত এ এবং ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স দেখানো সরফরাজ খানকে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এখন ধারণা করা হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ পেতে পারেন সরফরাজের ভাই মুশির খানও।

Sarfaraz Khan, Team India, Ind Vs Eng
Sarfaraz Khan

সরফরাজ খানের ছোট ভাই মুশির খান বর্তমানে দক্ষিণ আফ্রিকায় অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করছেন। এই মেগা টুর্নামেন্টে মুশিরের পারফরম্যান্স দুর্দান্ত দেখাচ্ছে। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনি শীর্ষে।

ডানহাতি এই ব্যাটসম্যান এখন পর্যন্ত খেলা ৫ ম্যাচে ৮৩.৫০ গড়ে ৩৩৪ রান করেছেন। নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন মুশির। একই সময়ে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে 73 রানের একটি ইনিংস খেলেন। এই দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে তাকে ইংল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়াতে সুযোগ দেওয়া যেতে পারে।

18 বছর বয়সী মুশির খান ছোট থেকেই বড় ইনিংস খেলা শুরু করেছেন। সিকে নাইডু ট্রফি 2023-এ তিনি ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। এরপর হায়দরাবাদের বিপক্ষে মুম্বাইয়ের হয়ে ৩৬৭ বলে ৩৪ চার ও ৯ ছক্কার সাহায্যে ৩৩৯ রান করেন মুশির।

Musheer Khan
Musheer Khan

শুধু তাই নয়, 2023 সালের অক্টোবরে চণ্ডীগড় এবং মুম্বাইয়ের মধ্যে খেলা ভিনু মানকদ ট্রফি ম্যাচে, মুশির একটি দুর্দান্ত সেঞ্চুরি করে তার দলকে জয়ের পথে নিয়ে যান।

130 বলে 20টি চার ও 4টি ছক্কায় অপরাজিত 160 রানের বিশাল ইনিংস খেলেন তিনি। এমন পরিস্থিতিতে মনে করা হচ্ছে প্লেয়িং ইলেভেনে সুযোগ নাও পেতে পারেন মুশির খান, তবে ভারতীয় দলে জায়গা পাবেন।

আরও পড়ুন: IND vs ENG: “আমরা যেকোনো লক্ষ্য তাড়া করতে পারি…”, ভারতকে খোলাখুলি চ্যালেঞ্জ জানালেন ইংলিশ ব্যাটসম্যান !!

Leave a Comment