আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: তরুণদের সুযোগ দিতে আইপিএল থেকে অবসরের ঘোষণা MS ধোনির, দেখা যাবে না চেন্নাইয়ের জার্সিতে !!

MS Dhoni: সমস্ত ফ্র্যাঞ্চাইজি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2024-এর জন্য তাদের প্রস্তুতি শুরু করেছে। পরের মৌসুমে শিরোপা জয়ের লক্ষ্য পূরণে অনেক দল তাদের অধিনায়কও বদল করেছে। ...

Updated on:

MS Dhoni: সমস্ত ফ্র্যাঞ্চাইজি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2024-এর জন্য তাদের প্রস্তুতি শুরু করেছে। পরের মৌসুমে শিরোপা জয়ের লক্ষ্য পূরণে অনেক দল তাদের অধিনায়কও বদল করেছে। নতুন অধিনায়ক নিয়ে মাঠে নামবে গুজরাট টাইটান্স, কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এদিকে, আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস (সিএসকে) শিবির থেকেও চমকপ্রদ খবর আসছে। বলা হচ্ছে, আইপিএল 2024-এর আগে মহেন্দ্র সিং অবসরের ঘোষণা দিতে পারেন। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) 42 বছর বয়সী। এমতাবস্থায় তার ক্রিকেট ক্যারিয়ারে আর কত দিন বাকি আছে তার সঠিক উত্তর দেওয়া সম্ভব নয়। এটা বিশ্বাস করা হয় যে ধোনি আইপিএল 2024 এর পরে অবসর নেবেন এবং তিনি এটি আগেই ঘোষণা করতে পারেন। একই সঙ্গে আইপিএল 2024-এর আগে অধিনায়কত্বও ছাড়বেন তিনি। যাতে নিজেদের চোখের সামনে নতুন অধিনায়কের উন্নতি করতে পারে তারা।

Ms Dhoni
Ms Dhoni

আমাদের আপনাকে মনে করিয়ে দেওয়া যাক যে ধোনি (এমএস ধোনি) আইপিএল 2022 এর আগেও চেন্নাই সুপার কিংস (CSK) এর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। এরপর দলের নেতৃত্ব দেওয়া হয় রবীন্দ্র জাদেজাকে। কিন্তু হলুদ জার্সি গায়ে দলের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। এর পরে, মাহি আবারও আইপিএল 2023-এ সিএসকে-এর নেতৃত্ব নেন এবং দলকে চ্যাম্পিয়ন করেন।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। তিনি 2010, 2011, 2018, 2021 এবং 2023 সালে শিরোপা জিতেছিলেন। এর সাথে CSK সেই দল যা মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে যৌথভাবে সবচেয়ে বেশিবার শিরোপা জিতেছে।

শুধু তাই নয়, মাহি 2008, 2012, 2013, 2015, 2019 সালে সিএসকেকে ফাইনালে নিয়ে গিয়েছিলেন, কিন্তু তারপরে তাদের হারের মুখে পড়তে হয়েছিল। এই সময় ধোনিও ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স দেখান। তিনি CSK-এর হয়ে 244 ম্যাচে 38.72 গড়ে এবং 137.80 স্ট্রাইক রেটে 4957 রান করেছেন। CSK-এর হয়ে সবচেয়ে বেশি রান করার নিরিখে তিনি দ্বিতীয়।

MS Dhoni: কয়েকশো কোটি টাকার সংস্থার সিইও ধোনির শাশুড়ি, এবার ব্যবসায় নাম লেখাতে চলেছেন ‘ক্যাপ্টেন কুল’ !!

About Author

Leave a Comment