MS Dhoni: টাকার লোভেই শেষ মুহূর্তে MI ছেড়ে CSK’তে যোগদান করে ছিলেন ধোনি, উঠে আসলো চাঞ্চল্যকর তথ্য !!

WhatsApp Group Join Now
Google News Follow

MS Dhoni: মহেন্দ্র সিং ধোনি এমন একজন ক্রিকেটার যিনি ক্রিকেট জগতে সবথেকে সফল অধিনায়ক।আন্তজার্তিক ক্ষেত্র থেকে শুরু করে আইপিএলেও তার অধিনায়কত্বে দল চ্যাম্পিয়ন হয়েছে।২০০৮ সালে আইপিএলে তাঁর নাম নিলামে উঠেছিল প্রথম। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

শোনা যায় সেই সময় ‘মার্কি ‘ খেলোয়াড় হওয়ার অফার থাকলেও তিনি তাতে সাড়া না দিয়ে নিলামে অংশগ্রহন করেছিলেন।এতদিন এর কারন জানা যায়নি।এবার ধোনি নিজেই ফাঁস করলেন কেন তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন। বলাবাহুল্য ১৬ বছর আগে যখন তিনি নিলামে উঠেছিলেন, সেই সময় ছিলেন হাইয়েস্ট-পেইড প্লেয়ার। তখন চেন্নাই সুপার কিংস (সিএসকে) তাঁকে ৬ কোটি টাকায় নিলাম থেকে কিনেছিল। সেই সময় থেকে আজও তিনি চেন্নাইয়ের অধিনায়ক।

ধোনির নেতৃত্বে চেন্নাই আইপিএলে বহুবার সাফল্য পেয়েছে। একই সাথে পাল্লা দিয়ে দলে ধোনির মাইনেও বেড়েছে। ২০০৭ এ ৬ কোটি থেকে শুরু হলেও এখন তার মাইনে বেড়ে ১২ কোটি হয়ে গিয়েছে। নিজের আইপিএল কেরিয়ারের ১৬টা বছর চেন্নাইতেই কাটিয়ে দিয়েছেন তিনি।

Ms Dhoni, Ipl 2024
Ms Dhoni

ঠিক কি কারনে ‘মার্কি’ খেলোয়াড় হওয়ার অফার ছেড়ে সেদিন নিলামে নাম দিয়েছিলেন তার কারন সংবাদমাধ্যমে এদিন জানালেন ধোনি।তার কথায়, ‘প্রথমে পাঁচ জন মার্কি খেলোয়াড়ের নাম ঘোষণা হয়েছিল। আমার কাছেও একটা ফ্র্যাঞ্চাইজির অফার ছিল। আমি সঙ্গে সঙ্গেই সিদ্ধান্ত নিয়েছিলাম মার্কি হব না, নিলামে উঠব। কারণ, আমি ২০০৭-এ টি২০ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। আমি সেই সময় সহজেই ১০ লক্ষ টাকা পেতে পারতাম। সেজন্যই ঝুঁকি নিয়েছিলাম। নিলামে অংশ নিই। যে দলগুলোর মার্কি খেলোয়াড় ছিল না, তারা আমাকে নিতে চাইছিল। তাতেই আমার নিলামের অঙ্কটা বেড়ে যায়।’

আরও ভালোভাবে বুঝিয়ে তিনি বলেছেন, ‘কেউ মার্কি খেলোয়াড় হলে, ফ্র্যাঞ্চাইজির মালিকদের মনে হয়, অন্য খেলোয়াড়কে যে দামে কিনেছি, মার্কি খেলোয়াড়কে তার চেয়ে ১০-১৫% বেশি টাকা দিলেই হবে। সেই কারণেই আমি নিলামে দর বাড়াতে নেমেছিলাম। কারণ, যে দলের মার্কি নেই, তারা আমাকে নিলে বেশি দর পেতাম। নিলামেই সিএসকে আমাকে কেনে। আমার দাম ওঠে ১.৫ মিলিয়ন ডলার (৬ কোটি টাকা)। আমার ভাবনাটা সেদিক থেকে বলা যায়, সফল হয়েছিল।’

ধোনির কথা ও ভাবনা যে সঠিক ছিল তা দেখা গেছিল ২০০৮-এর নিলামে।সেই নিলামে চেন্নাইয়ের পাশাপাশি মুম্বইও ধোনিকে নিতে ঝাঁপিয়ে পড়েছিল।তবে শেষমেষ, চেন্নাই ই কিনে নেয় তাকে।ধোনির নেতৃত্বে বর্তমানে আইপিএলে চেন্নাই অন্যতম সেরা শক্তি। তারই নেতৃত্বে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই।২০২৪ সালের আসন্ন আইপিএলে হয়তো শেষবারের মতো চেন্নাইয়ের নেতৃত্ব দেবেন তিনি।

Google, Ms Dhoni, Ms Dhoni: টাকার লোভেই শেষ মুহূর্তে Mi ছেড়ে Csk'তে যোগদান করে ছিলেন ধোনি, উঠে আসলো চাঞ্চল্যকর তথ্য !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

আরও পড়ুন | MS Dhoni: হতে পারতেন রোহিত-বিরাটদের মতন বড় মাপের ক্রিকেটার, ধোনির অবহেলায় ক্যারিয়ার হয়েছিল নষ্ট ! আক্ষেপ মনোজ তিওয়ারির !!

Leave a Comment