Mohammed Shami: মোহাম্মদ শামির সঙ্গে তালে তাল মিলিয়ে চলতে চলেছেন ভাই কাইফ, ইংল্যান্ডের বিরুদ্ধে পাবেন ডাক !!

ভারতীয় পেসার মহম্মদ শামি শুধু আশ্চর্যজনক নয়, তার ছোট ভাই মোহাম্মদ কাইফও কম নয়। রঞ্জি ট্রফির গ্রুপ-বি ম্যাচে বাংলার হয়ে জোরালো পারফরম্যান্স দিলেন মহম্মদ কাইফ। তার দুর্দান্ত খেলার জন্য ধন্যবাদ, কানপুরের এই ম্যাচে, বাংলা প্রথম ইনিংসে উত্তরপ্রদেশ দলকে মাত্র 60 রানে সীমাবদ্ধ করেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

শামির ছোট ভাই মোহাম্মদ কাইফ বর্তমানে রঞ্জি ট্রফিতে বাংলা দলের প্রতিনিধিত্ব করছেন। শুক্রবার কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে বল হাতে কাইফ কাটলেন। সম্প্রতি কেরালার বিপক্ষে প্রথম শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ার শুরু করা কাইফ দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন।

কেরালার বিপক্ষে অভিষেক ম্যাচেও ৩ উইকেট নেন তিনি। এই ডানহাতি পেসার ইউপির বিরুদ্ধে ম্যাচের প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়তে শুরু করেন। ইউপি দল প্রথম ইনিংসে মাত্র ৬০ রান করতে পারে। বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি টস জিতে প্রথমে ইউপিকে ব্যাট করার আমন্ত্রণ জানান।

Mohammed Shami Is Happy For His Brother Kaif
Mohammed Shami And Mohammed Kaif

গ্রিন পার্ক স্টেডিয়ামে এই ম্যাচে মাত্র ৬০ রান করে প্যাভিলিয়নে ফিরে যায় স্বাগতিক দল। পেসার মোহাম্মদ কাইফ 5.5 ওভারে মাত্র 14 রান দিয়ে 4 উইকেট নেন। এছাড়া সুরজ সিন্ধু জয়সওয়াল ৩টি ও ইশান পোড়েল ২টি উইকেট নেন। ইউপি দলের অধিনায়কত্ব করছেন নীতীশ রানা।

শুধুমাত্র রানা (11), সমর্থ সিং (13) এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান আরিয়ান জুয়াল (11) দুই অঙ্ক স্পর্শ করতে পারেন। প্রথম দিনের খেলা শেষ হতে না হতেই প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়েছে বাংলা। বাংলা 5 উইকেটে 95 রান করেছে যার ফলে 35 রানের লিড ধরে রেখেছিলো।

অন্যদিকে মোহাম্মদ শামির কথা বলতে গেলে, হাঁটুর চোটের কারণে আপাতত দলের বাইরে রয়েছেন তিনি, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে সুযোগ পাননি শামি, তবে শেষ ৩ ম্যাচে দলে কামব্যাক করতে পারেন শামি।

Mohammed Shami: ‘মাথায় সেহরা, গলায় মালা…’ আবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন শামি ?

Leave a Comment