Shubman Gill: ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ সুযোগ পেতে চলেছেন শুভমান গিল, BCCI’র দরজায় কড়া নাড়ছেন এই ম্যাচ উইনার !!

Shubman Gill: ভারতীয় ক্রিকেটের ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জি ট্রফি খেলা হচ্ছে। এই টুর্নামেন্টে অনেক খেলোয়াড় তাদের দক্ষতা দিয়ে সবাইকে মুগ্ধ করছে। এদিকে এমন অনেক ক্রিকেটারও রঞ্জিতে খেলছেন, যারা ভারতের হয়ে অভিষেক করেছেন, কিন্তু খারাপ ফর্মের কারণে বাইরে রয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ওপেন করা মায়াঙ্ক আগরওয়ালও তাদের একজন। কর্ণাটকের হয়ে খেলা মায়াঙ্ক গুজরাটের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করে তার প্রত্যাবর্তনের আশা বাড়িয়েছে। এই রঞ্জি মৌসুমে দলের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করেন তিনি। দলের অধিনায়কত্বও করছেন তিনি।

গুজরাট এবং কর্ণাটকের মধ্যে এলিট গ্রুপ সি ম্যাচে, মায়াঙ্ক আগরওয়াল তার দলের হয়ে ওপেন করার সময় 124 বলে 109 রানের সেঞ্চুরি করেছিলেন। তার ইনিংসে ছিল ১৭টি চার ও ১টি ছক্কা। মায়াঙ্কের এই সেঞ্চুরির ভিত্তিতে দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩২৮ রান করেছে কর্ণাটক।

মনীশ পান্ডে (৫৬ রান*) এবং সুজয় সাতেরি (২৪ রান*) অপরাজিত। এর আগে গুজরাটের প্রথম ইনিংস ২৬৪ রানে অলআউট হয়। ২০২২ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের হয়ে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন মায়াঙ্ক আগরওয়াল। এরপর থেকে ভারতের হয়ে লাল বলের ক্রিকেটে খেলার সুযোগ পাননি তিনি।

Shubman Gill
Shubman Gill

তিনি এই ফর্ম্যাটে ভারতের হয়ে 21টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি 1488 রান করেছেন। তার নামে দুটি ডাবল সেঞ্চুরিও রয়েছে। সেঞ্চুরি আছে ৪টি। এই ফরম্যাটে তার সর্বোচ্চ স্কোর ২৪৩ রান। মায়াঙ্ক টেস্ট ক্রিকেটে ৬টি হাফ সেঞ্চুরিতেও সফল।

মায়াঙ্ক ভারতীয় ক্রিকেট দলের বাইরে থাকলেও, সানরাইজার্স হায়দ্রাবাদ তাকে 8.25 কোটি টাকা দিয়ে 2023 সালের আইপিএলের জন্য তাদের দলে যোগ করেছিল। 2024 সালের আইপিএল মরসুমের জন্য তিনি সানরাইজার্স হায়দ্রাবাদ দলেও রয়েছেন।

আমরা যদি মায়াঙ্কের আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই, তিনি এখনও পর্যন্ত 123 ম্যাচে 2601 রান করেছেন এবং সর্বোচ্চ 106 রান করেছেন। একইসঙ্গে এই টুর্নামেন্টে তার নামে ১৩টি হাফ সেঞ্চুরি রয়েছে। 2011 সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ওপেনার হিসেবে আইপিএলে অভিষেক হয়।

Shubman Gill: শুধু শুভমান গিল নয়, এই ৩ ভারতীয় প্লেয়ারও ওডিআই ফরম্যাটে হয়েছিলেন এক নম্বর ব্যাটসম্যান !!

Leave a Comment