আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: দীর্ঘ ১৭ বছরের অপেক্ষার হবে অবসান, যুবরাজের মত এই ম্যাচ উইনারের জাদুতেই T20 বিশ্বকাপ জিততে চলেছে টিম ইন্ডিয়া !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া এবং রোহিত শর্মার এমন একজন বিপজ্জনক খেলোয়াড় রয়েছে, যিনি যুবরাজ সিংয়ের মতো ম্যাচ বিজয়ী এবং তিনি ১৭ বছরের দীর্ঘ অপেক্ষার পরে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি (T20 World Cup 2024) জিততে সাহায্য করতে পারেন। ২০০৭ সালে যখন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়েছিল, ভারত প্রথমবার এই আইসিসি শিরোপা জিতেছিল। কিন্তু ২০০৭ সাল থেকে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি জিততে পারেনি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যুবরাজ সিং যেমন তার বিস্ফোরক ব্যাটিং দিয়ে ২০০৭ সালে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতিয়েছিলেন, ঠিক একইভাবে সূর্যকুমার যাদবও একটি বড় অলৌকিক কাজ করতে পারেন। সূর্যকুমার যাদব বর্তমানে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান। সূর্যকুমার যাদব তার ম্যাচ পরিবর্তনকারী ব্যাটিং ক্ষমতার ভিত্তিতে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 ট্রফি জিততে সাহায্য করতে পারেন। সূর্যকুমার যাদব মাঠের চারপাশে ৩৬০ ডিগ্রি কোণে চার ও ছক্কা মেরে ধ্বংসযজ্ঞ তৈরি করেন।

ম্যাচ শেষ করার পাশাপাশি ইনিংস সামলানোর দ্বৈত ক্ষমতা রয়েছে সূর্যকুমার যাদবের। সূর্যকুমার যাদব ভারতের হয়ে ৬০ টি-টোয়েন্টি ম্যাচে ৪৫.৫৫ গড়ে ২১৪১ রান করেছেন। সূর্যকুমার যাদব টি২০ আন্তর্জাতিক ফরম্যাটে ৪টি সেঞ্চুরি ও ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন। সূর্যকুমার যাদবের মতো প্রতিভাবান ব্যাটসম্যান মাঠের চারপাশে একের পর এক শট খেলা এবং রান তোলার শিল্প জানেন। সূর্যকুমার যাদব ওডিআই এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের হয়ে খেলেন।

Suryakumar Yadav, T20 World Cup 2024
Suryakumar Yadav

সাম্প্রতিক সময়ে, সূর্যকুমার যাদব তার ব্যাটিংয়ের ভিত্তিতে টিম ইন্ডিয়াতে নিজের জন্য একটি অনন্য জায়গা তৈরি করেছেন। প্রতিটি তীর তার কাঁপতে থাকে, যা বিপক্ষ দলকে ধ্বংস করে দিতে পারে। টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্যকুমার যাদবের ব্যাটে যেভাবে আগুন জ্বলছে, তা দেখে মনে হচ্ছে তিনি টিম ইন্ডিয়ার ১৭ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি (T20 World Cup 2024) জিততে পারবেন।

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শিবম দুবে, হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, যুবরাজ, রবিন্দ্র সিং। সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ, আভেশ খান।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিরাট কোহলিকে বাদ না দিলে বিশ্বকাপ জিতবে না টিম ইন্ডিয়া, বেফাঁস মন্তব্য করে খবরের শিরোনামে ম্যাথিউ হেইডেন !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.