আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বিরাট কোহলিকে বাদ না দিলে বিশ্বকাপ জিতবে না টিম ইন্ডিয়া, বেফাঁস মন্তব্য করে খবরের শিরোনামে ম্যাথিউ হেইডেন !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) এর আগে টিম ইন্ডিয়া বাংলাদেশের বিরুদ্ধে তাদের একমাত্র অনুশীলন ম্যাচ খেলেছে। এই ম্যাচের পর ভারতের প্লেয়িং কম্বিনেশন স্পষ্ট হয়ে উঠবে বলে আশা করা হচ্ছিল, কিন্তু তা আরও জটিল হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অনুশীলন ম্যাচে রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেন করেন সঞ্জু স্যামসন (Sanju Samson) । একই সময়ে তিন নম্বরে ব্যাট করতে আসেন ঋষভ পন্থ (Rishabh Pant) । এদিকে বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে ব্যাটিং ওপেন করার বিষয়টি নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এক খেলোয়াড়।

বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে চমকপ্রদ বক্তব্য দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় ম্যাথু হেইডেন (Matthew Hayden) । তিনি বলেছেন যে হয় তারা কোহলিকে একজন ওপেনিং ব্যাটসম্যান হিসাবে দেখতে চান বা ভারতের প্লেয়িং ইলেভেনের অংশ হওয়া উচিত নয়।

এছাড়াও, তিনি বিরাট কোহলি এবং যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) সাথে ওপেন করার পরামর্শ দিয়েছেন, যাতে ডান-বাম সমন্বয় অটুট থাকে। ইএসপিএন ক্রিকইনফো এর সাথে কথা বলতে গিয়ে হেইডেন বলেন,

Matthew Hayden, T20 World Cup 2024
Matthew Hayden

“আপনার বাম-ডান হাতের সমন্বয় থাকতে হবে। আপনার কাছে টানা পাঁচজন ডানহাতি ব্যাটসম্যান থাকতে পারে না। কোহলিকে ওপেন করতে হবে, না হলে সে আমার দলে খেলবে না। সে একেবারেই দুর্দান্ত ফর্মে আছে।”

ম্যাথু হেইডেন (Matthew Hayden) বলেছেন, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) মিডল অর্ডারে ব্যাট করা উচিত। তারা বলেছিল,

“রোহিত একজন বহুমুখী খেলোয়াড় এবং মিডল অর্ডারে ব্যাটিং করতে দ্বিধা করেন না। “তাঁর T20 ক্রিকেটে ৪ নম্বরে ব্যাটিং করার একটি সফল রেকর্ড রয়েছে এবং তিনি আপার মিডল অর্ডার থেকে ব্যাটিং গ্রুপকে নেতৃত্ব দিতে পারেন।”

রোহিত শর্মা মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। তিনি ভারতের হয়ে ১৫১টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে ২৭টি ম্যাচে তিনি ওপেন করেননি। এই সময়ে হিটম্যান ৫টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৪৮১ রান করেছেন।

যেখানে, যদি রোহিত শর্মার সামগ্রিক পারফরম্যান্সের দিকে তাকাই, তিনি টিম ইন্ডিয়ার হয়ে ২০ ওভারের ফরম্যাটে ৩১.২৯ গড়ে এবং ১৩৯.৯৮ স্ট্রাইক রেটে ৩৯৭৪ রান করেছেন, যার মধ্যে ৫টি সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিরাটের ওপেনিং ও সঞ্জুকে দলে রাখার জন্য টিম ইন্ডিয়াকে পরামর্শ দিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার !!
About Author

Leave a Comment

2.