Kane Williamson: কোহলিকে টেক্কা দিলেন পরম মিত্র কেন উইলিয়ামসন, ভেঙে দিলেন বিরাটের বিশ্ব রেকর্ড !!

Kane Williamson: নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি মাউন্ট মাউঙ্গানুই বে ওভাল মাঠে অনুষ্ঠিত হচ্ছে। ম্যাচের প্রথম দিনে ব্যাট করতে নেমে দিনের খেলা শেষে নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ২৫৮ রান করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

নিউজিল্যান্ডের রচিন রবীন্দ্র এবং কেন উইলিয়ামসন দুর্দান্ত সেঞ্চুরি করেছেন এবং স্টাম্প পর্যন্ত অপরাজিত ছিলেন। কেন উইলিয়ামসন তার সেঞ্চুরি দিয়ে ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে ছাড়িয়ে গেলেন এবং ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ব্যাটসম্যান ডন ব্র্যাডম্যানের একটি বড় রেকর্ড ভেঙে দিলেন।

এই ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় দক্ষিণ আফ্রিকা। যদিও. শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। সস্তায় প্যাভিলিয়নে ফেরেন ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে।

এরপর তৃতীয় উইকেটে কেন উইলিয়ামসন এবং শচীন রবীন্দ্রের মধ্যে একটি বড় জুটি গড়ে ওঠে এবং উভয় ব্যাটসম্যানই সেঞ্চুরি করেন এবং প্রথম দিনে স্টাম্প পর্যন্ত অপরাজিত থাকেন। উইলিয়ামসন এখন পর্যন্ত 112 রান করেছেন এবং রবীন্দ্র 118 রান করেছেন। তৃতীয় উইকেটে দুজনের মধ্যে 200 রানের জুটি গড়েছে।

Kane Williamson
Kane Williamson

প্রথম দিনে 259 বল মোকাবেলা করে 112 রান করেছেন কেন উইলিয়ামসন। তার ইনিংসে ছিল ১৫টি চার। এই সেঞ্চুরি পূর্ণ করার সাথে সাথেই তিনি বিরাট কোহলি এবং ডন ব্র্যাডম্যানের সর্বাধিক টেস্ট সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেন। বিরাট কোহলি এবং ডন ব্র্যাডম্যান উভয়েরই টেস্ট ফরম্যাটে তাদের নামে ২৯টি সেঞ্চুরি রয়েছে, যেখানে উইলিয়ামসনের এখন টেস্ট ফরম্যাটে ৩০টি সেঞ্চুরি রয়েছে।

এই ম্যাচেই টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন তরুণ ব্যাটসম্যান রচিন রবীন্দ্র। প্রথম দিনে স্টাম্প পর্যন্ত 211 বল মোকাবেলা করে 118 রানে অপরাজিত থাকেন তিনি। এই ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কাও দেখা গেছে তার ব্যাট থেকে। আমরা আপনাকে বলি যে এই তরুণ ব্যাটসম্যান গত বছর অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও প্রচুর রান করেছিলেন। সেই বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে খেলার সময় ৩টি সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুন |  Team India: টেস্ট র‍্যাঙ্কিংয়ে সেরা দশে ফিরলেন রোহিত- বিরাটরা, ইংল্যান্ড সিরিজের আগে তুখর ফর্মে টিম ইন্ডিয়া !

Leave a Comment