India A: মুলানি-সুদর্শনের কাছে হলো ব্রিটিশ বধ, ইংল্যান্ডস লায়ন্সকে হারিয়ে ২-০ ব্যাবধানে সিরিজ জিতলো ভারতীয় এ দল !!

India A: ভারত ‘এ’ তার স্পিনারদের শক্তিশালী পারফরম্যান্সের কারণে তৃতীয় ও শেষ আনঅফিসিয়াল টেস্টের চতুর্থ দিনে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে একটি দর্শনীয় 134 রানের জয় নিবন্ধন করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

403 রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ইংল্যান্ড লায়ন্স দল দ্বিতীয় ইনিংসে 268 রানে গুটিয়ে যায়, যার ফলে ভারত ‘এ’ তিন ম্যাচের সিরিজ 2-0 ব্যবধানে জিতে নেয়। স্পিনার শামস মুলানির ৫ উইকেট এবং সাই সুদর্শনের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ভারত এ ম্যাচ জিতেছে। এই সিরিজের প্রথম ম্যাচটি ড্র হয়েছিল।

মুম্বাইয়ের বাঁহাতি স্পিনার শামস মুলানি (৬০ রানে পাঁচ উইকেট) এবং মধ্যপ্রদেশের অফ-স্পিনার সরানশ জৈন (৫০ রানে তিন উইকেট) একসঙ্গে আট উইকেট নিয়ে ইংল্যান্ডকে সাহায্য করে, যারা সকালে দুই উইকেটে ৮৩ রানে খেলা শুরু করে।

দ্বিতীয় ইনিংস শেষ। ইংল্যান্ড লায়ন্সের ওপেনার অ্যালেক্স লিস, যিনি 41 রানে শুরু করেছিলেন, তার অর্ধশতক পূর্ণ করেছিলেন এবং ভাল স্পর্শে ছিলেন, কিন্তু মুলানির কাছে এলবিডব্লিউ আউট হয়েছিলেন, তার ইনিংস 55 রানে শেষ হয়েছিল। এ সময় ইংল্যান্ডের স্কোর চার উইকেটে ১২০ রান।

অ্যালেক্সের আউটের পর, ইংলিশ দল ২০ রানের মধ্যে আরও তিনটি উইকেট হারায়, যার কারণে তার স্কোর হয়ে যায় সাত উইকেটে ১৪০ রান। ইংল্যান্ড লায়ন্সের অধিনায়ক জোশ বোহানন (18) এবং ড্যান মোসলির (05) উইকেট নেন মুলানি। ইংল্যান্ড লায়ন্স দলকে চ্যালেঞ্জ ছাড়াই মাঠে নামতে যাচ্ছিল না।

উইকেটরক্ষক ব্যাটসম্যান অলি রবিনসন (80 রান) এবং জেমস কোলস (31 রান) অষ্টম উইকেটে 104 রানের জুটি গড়ে দলকে সহজেই 200 রানের বাইরে নিয়ে যান। এলবিডব্লিউর আবেদনে কোলসকে বরখাস্ত করে এই জুটি শেষ করেন মুলানি। জৈন এরপর রবিনসনকে প্যাভিলিয়নে পাঠান এবং ইংল্যান্ড লায়ন্সের ইনিংস শেষ হওয়ার সাথে সাথেই ম্যাচ শেষ হয়ে যায়।

IND vs ENG: ভক্তদের জন্য দুঃসংবাদ, তৃতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে যাচ্ছেন রোহিত শর্মা, ৩০ বছর বয়সী এই প্লেয়ার হতে চলেছেন দলের ক্যাপ্টেন !!

Leave a Comment