আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: MS ধোনির মত লম্বা চুল রেখে বিখ্যাত হয়েছিলেন JP যাদব, কিন্তু জানেন এখন কোথায় আছেন তিনি ??

MS Dhoni: এখনও পর্যন্ত, টেস্ট ফরম্যাটে 314 জন খেলোয়াড় টিম ইন্ডিয়ার হয়ে ডেবিউ করেছেন, 255 জন ওডিআই ক্রিকেটে এবং 110 জন খেলোয়াড় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে। কিন্তু ...

Updated on:

MS Dhoni: এখনও পর্যন্ত, টেস্ট ফরম্যাটে 314 জন খেলোয়াড় টিম ইন্ডিয়ার হয়ে ডেবিউ করেছেন, 255 জন ওডিআই ক্রিকেটে এবং 110 জন খেলোয়াড় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে। কিন্তু এই খেলোয়াড়দের মধ্যে মাত্র কয়েকজনই ভক্তদের মনে তাদের ছাপ রেখে যেতে সফল হয়, বাকিরা সবাই হারিয়ে যায় অজ্ঞাতসার অন্ধকারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজ আমাদের বিশেষ নিবন্ধে, আমরা আপনাকে এমন একজন খেলোয়াড়ের কথা বলব, যার বড় চুল ছিল মহান ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni), কিন্তু তার ক্যারিয়ার ধোনির মতো বড় এবং সফল হতে পারেনি।

Ms Dhoni

প্রকৃতপক্ষে, 2000-এর দশকে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এবং টিম ইন্ডিয়া একজন নির্ভরযোগ্য অলরাউন্ডার খেলোয়াড় খুঁজছিল। এ কারণে অনেক খেলোয়াড়ই নীল জার্সি পরার সুযোগ পেয়েছেন। তাদের মধ্যে একজন ছিলেন মধ্যপ্রদেশের জয়প্রকাশ যাদব, যার লম্বা চুল ছিল মহেন্দ্র সিং ধোনির মতো।

জেপি যাদব 2002 সালে টিম ইন্ডিয়ার হয়ে আত্মপ্রকাশ করেছিলেন, যখন তিনি 2005 সালে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। তার সংক্ষিপ্ত ক্যারিয়ারে, জেপি মাত্র 12টি ওডিআই ম্যাচ খেলে অজ্ঞাতনামা অন্ধকারে হারিয়ে যায়। তিনি দীর্ঘদিন ঘরোয়া ক্রিকেট খেলেছেন, কিন্তু তিনি কখনোই টিম ইন্ডিয়াতে ফিরে আসতে পারেননি।

Img 20240419 140851 23050047179899626612, Ms Dhoni, Ms Dhoni: Ms ধোনির মত লম্বা চুল রেখে বিখ্যাত হয়েছিলেন Jp যাদব, কিন্তু জানেন এখন কোথায় আছেন তিনি ??

লোয়ার অর্ডারে ব্যাট করার ক্ষমতা এবং মিডল ওভারে দ্রুত বোলিং করার প্রতিভা থাকলে জেপি যাদব টিম ইন্ডিয়ার হয়ে অনেকদিন খেলতে পারতেন। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি তিনি। জেপি ১২টি ওডিআই ম্যাচে ১টি হাফ সেঞ্চুরির সাহায্যে মাত্র ৮১ রান এবং মাত্র ৬ উইকেট।

তবে, ঘরোয়া ক্রিকেটে তার দীর্ঘ ক্যারিয়ার ছিল, রেলওয়ে এবং মধ্যপ্রদেশের হয়ে খেলা। তিনি 130টি প্রথম শ্রেণীর ম্যাচে 36.85 গড়ে 7334 রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি 13টি সেঞ্চুরি এবং 36টি হাফ সেঞ্চুরি করেন। এর বাইরে ১৩৪টি লিস্ট এ ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ২৩টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৩৬২০ রান করেছেন।

একই সময়ে, তিনি প্রথম শ্রেণিতে 296 উইকেট এবং লিস্ট এ-তে 135 উইকেট নেন। জেপি যাদব 2013 সালে ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন এবং তারপর থেকে এই খেলোয়াড় অজ্ঞাতসার জীবনযাপন করছেন।

আরও পড়ুন। MS Dhoni: অবসর থেকে ইউ-টার্ন নেবেন এমএস ধোনি, আসন্ন T20 বিশ্বকাপে পালন করতে চলেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment