আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

KKR’এর গোপনীয়তা প্রকাশের গুরুতর অভিযোগ আকাশ চোপড়ার বিরুদ্ধে, IPL থেকে হয়েছিলেন বহিষ্কৃত !!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয় সিজন অর্থাৎ আইপিএল 2009 কলকাতা নাইট রাইডার্সের (KKR) জন্য মোটেও ভালো ছিল না। মাঠে এবং মাঠের বাইরে ঘটে যাওয়া ঘটনার কারণে ...

Updated on:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বিতীয় সিজন অর্থাৎ আইপিএল 2009 কলকাতা নাইট রাইডার্সের (KKR) জন্য মোটেও ভালো ছিল না। মাঠে এবং মাঠের বাইরে ঘটে যাওয়া ঘটনার কারণে ফ্র্যাঞ্চাইজিটি অনেক বিতর্কে জড়িয়ে পড়ে। টুর্নামেন্টের 14টি ম্যাচের মধ্যে 10টিতে তাদের পরাজয়ের সম্মুখীন হতে হয়েছে, যেখানে তারা মাত্র 3টিতে জিততে পারে। এ ছাড়া একটি ম্যাচেও ফল হয়নি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শুধু তাই নয়, দলটির প্রধান কোচ জন বুকানন মৌসুম শুরুর আগে এক অদ্ভুত ঘোষণা দিয়ে বলেছিলেন, 4-5 জন খেলোয়াড় একসঙ্গে দলের অধিনায়কত্ব করবেন। কিন্তু এই সব ছাড়াও ‘ফেক আইপিএল প্লেয়ার’ও সেই মরসুমে কেকেসিআরের জন্য একটি বড় বিতর্ক হয়ে ওঠে।

Img 20240419 164547 164062679164584917, Kkr, Kkr'এর গোপনীয়তা প্রকাশের গুরুতর অভিযোগ আকাশ চোপড়ার বিরুদ্ধে, Ipl থেকে হয়েছিলেন বহিষ্কৃত !!

আসলে, আইপিএল 2009-এর সময়, “ফেক আইপিএল প্লেয়ার” নামে একটি ব্লগ অনেক শিরোনাম করেছিল। এই ব্লগ পেজের পিছনে কলকাতা নাইট রাইডার্সের একজন খেলোয়াড় ছিলেন বলে দাবি করা হয়েছিল। তার নিবন্ধগুলিতে, ব্লগার ফ্র্যাঞ্চাইজি এবং খেলোয়াড়দের এমন গল্পগুলি প্রকাশ করেছেন, যা ফ্র্যাঞ্চাইজির ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে। দক্ষিণ আফ্রিকায় চলমান টুর্নামেন্ট চলাকালীন কেকেআর তার দুই খেলোয়াড় আকাশ চোপড়া এবং সঞ্জয় বাঙ্গারকে ভারতে ফেরত পাঠালে এটি নিশ্চিত হয়েছিল। ফ্র্যাঞ্চাইজি সন্দেহ করেছিল যে এই দুটির মধ্যে একজন ব্লগের পিছনে রয়েছে।

Img 20240419 164547 25680136487405236926, Kkr, Kkr'এর গোপনীয়তা প্রকাশের গুরুতর অভিযোগ আকাশ চোপড়ার বিরুদ্ধে, Ipl থেকে হয়েছিলেন বহিষ্কৃত !!

ব্লগার তার নিবন্ধের শুরুতে লিখতেন যে “দেখা সমস্ত চরিত্রই কাল্পনিক। জীবিত বা মৃত ব্যক্তির সাথে যে কোনো সাদৃশ্য সম্পূর্ণ কাকতালীয় এবং অনিচ্ছাকৃত।” যাতে কোনো আইনি পদক্ষেপ এড়ানো যায়। এ ছাড়া তিনি খেলোয়াড়দের মজার ডাকনামও দিতেন। কিন্তু, যখন নিবন্ধে লেখা একটি ভবিষ্যদ্বাণী সত্য হয়েছিল, তখন একটি বড় ক্রিকেট ওয়েবসাইট ব্লগের লিঙ্কটি শেয়ার করেছিল, যা ক্রিকেট জগতে আলোড়ন সৃষ্টি করেছিল।

আকাশ চোপড়া তার প্রথম বই ‘বিয়ন্ড দ্য ব্লুজ: এ ফার্স্ট-ক্লাস সিজন লাইক নো আদার’ আইপিএল 2009 শুরু হওয়ার কয়েক মাস আগে প্রকাশ করেছিলেন, যার কারণে তাকে ‘ভুয়া আইপিএল প্লেয়ার’ হিসেবে অভিযুক্ত করা হয়েছিল।

Img 20240419 164547 34664138295826952892, Kkr, Kkr'এর গোপনীয়তা প্রকাশের গুরুতর অভিযোগ আকাশ চোপড়ার বিরুদ্ধে, Ipl থেকে হয়েছিলেন বহিষ্কৃত !!

এই ঘটনার পর কলকাতা নাইট রাইডার্স ব্যাটসম্যান আকাশ চোপড়া এবং অলরাউন্ডার সঞ্জয় বাঙ্গারকে ভারতে ফেরত পাঠায়। শুধু তাই নয়, দলের অন্য খেলোয়াড়দের জন্য ল্যাপটপ ব্যবহার নিষিদ্ধ করা হয়। দলের সহ-মালিক শাহরুখ খান এই ইস্যুতে প্রতিক্রিয়া জানিয়েছিলেন, “যারা এর পিছনে রয়েছে তারা স্পষ্টতই খুব অসুস্থ এবং ঘৃণ্য মানসিকতার এবং আমাদের দলের অংশ হওয়ার ভান করার জন্য খুব কম জ্ঞান রয়েছে।”

পরে জানা গেল যে আকাশ চোপড়া বা সঞ্জয় বাঙ্গার এই বিষয়ে কোনও জড়িত ছিল না, কারণ অনুপম মুখার্জি ইউটিউবে একটি ভিডিও শেয়ার করে তার ‘ভুয়া আইপিএল প্লেয়ার’-এর পরিচয় প্রকাশ করেছিলেন।

আরও পড়ুন। IPL 2024: আবারও নিজের ভুলের পুনরাবৃত্তি করলেন KKR-এর ফাস্ট বোলার হরষিত রানা, হল জরিমানা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment