Amir Hussain Lone: আট বছর বয়সে বাদ পড়েছিল দু’হাত, বল করেন পা দিয়ে, ব্যাট ধরেন গলায় !!

Amir Hussain Lone: শারীরিক প্রতিবন্ধকতা যে স্বপ্নের পথে কখনোই বাধা হতে পারে না তা প্রমাণ করলেন জম্মু-কাশ্মীরের প্যারা ক্রিকেট দলের অধিনায়ক আমির হোসেন লোন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

৮ বছর বয়সে বাবার কারখানায় কাজ করতে গিয়ে দুহাত কাটা পড়েছিল তার। তার স্বপ্ন ছিল ক্রিকেটার হওয়া এবং সেই স্বপ্ন পূরণ করেছেন তিনি। এত বড় দুর্ঘটনার পরও তিনি ভেঙে পড়েননি। কঠোর পরিশ্রম করে তিনি আজ এই জায়গায় পৌঁছেছেন।

Amir Hussain Lone
Amir Hussain Lone

আমির (Amir Hussain Lone) জম্মু কাশ্মীরের ওয়াঘানা গ্ৰামের বাসিন্দা। তিনি বল করেন পা দিয়ে। ব্যাট করার সময় ব্যাট ধরেন গলা ও ঘাড়ের মাঝে। এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘দুর্ঘটনার পরেও আমি আশা ছাড়িনি। কঠিন পরিশ্রম করেছি। কারও উপর নির্ভর করিনি। সব নিজের যোগ্যতায় অর্জন করেছি। দুর্ঘটনার পরে পরিবার ছাড়া কেউ আমার পাশে ছিল না। এমনকি, সরকারও না। যা করেছি নিজের ক্ষমতায়”।

আমির আরও বলেন, ‘‘সব জায়গা থেকে প্রশংসা পাই। কঠিন পরিশ্রমের ফলেই এই জায়গা তৈরি করতে পেরেছি। পা দিয়ে বল করা খুব কঠিন। কিন্তু দীর্ঘ দিনের পরিশ্রমে তা শিখেছি। ঈশ্বর ছাড়া কারও উপর ভরসা রাখিনি।’’

T20 World Cup 2024: রোহিত-গিল-বিরাট’দের জামানা শেষ, এই ত্রয়ীর উপরেই ভরসা করে আসতে চলেছে বিশ্বকাপ !!

Leave a Comment