হঠাৎ দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বাদ পড়লেন ঈশান কিষান, দলে এন্ট্রি নিলেন এই ম্যাচ উইনার !!

Ishan Kishan: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলবেন না ঈশান কিশন। ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন তিনি। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে দলে ছিলেন ঈশান। তাঁর বদলি ঘোষণা করেছে বোর্ড। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারতীয় দলে ঈশান কিষান (Ishan Kishan)ছিলেন দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে। লোকেশ রাহুলকেই (KL Rahul)প্রথম একাদশে সুযোগ দেওয়া হত। ২৬ ডিসেম্বর থেকে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট শুরু হবে। দু’টি টেস্টের জন্যই ঈশান ছুটি নিয়েছেন। তাঁর জায়গায় ভরত দলে যোগ দেবেন। রাহুল দলে ফেরায় দল থেকে বাদ পড়েছিলেন ভরত। কিন্তু আবার দলে ফেরার সুযোগ পেয়ে গেলেন ভরত।

Read More: IPL 2024: এই মার্কি প্লেয়ারকে দলে সামিল করতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, হতে পারেন দলের X-ফ্যাক্টর !!

Ishan Kishan And Ks Bharat
Ishan Kishan And Ks Bharat

উইকেটরক্ষক ঈশান কিষাণ (Ishan Kishan)ব্যক্তিগত কারণে ভারতীয় দল থেকে ছুটি নিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের তিনি খেলবেন না। BCCI জানিয়ে দিয়েছে ঈশানের বদলে দলে নেওয়া হয়েছে শ্রীকর ভরতকে (Srikar Bharat)। ভারতের হয়ে খেলার জন্য তিনি দক্ষিণ আফ্রিকাতেই রয়েছেন।

চোট থাকাকালীন ঋষভ পন্থ (Rishabh Pant) এর অনুপস্থিতিতে ভারতীয় দলে উইকেটরক্ষকের জায়গা ফাঁকা হয়।কেএল রাহুল (KL Rahul)এক সময় শুধু ব্যাটার হিসাবেই খেলতেন। কিন্তু এখন তিনি উইকেটরক্ষক হিসাবেও খেলতে শুরু করেছেন। তাই ODI এবং টেস্টে ভারতীয় দলের উইকেটরক্ষক হিসাবে প্রথম পছন্দ হলেন রাহুল। ঈশান টি-টোয়েন্টি এবং ODI টিমে সুযোগ পাচ্ছিলেন।

Team India
Team India

ওয়েস্ট ইন্ডিজ সফরে ঈশান তার টেস্ট অভিষেক করেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তাঁকে দলে রাখা হয়েছিল। কিন্তু ব্যক্তিগত কারণে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তরুণ উইকেটরক্ষক।নিজের চোট না সারায় মহম্মদ শামিও টেস্ট সিরিজে খেলতে পারবেন না। তবে ইতিমধ্যে বোর্ড টেস্ট দল ঘোষণা করে দিয়েছে। লাল বলের ক্রিকেটে দলে আবার ফিরছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরারা।

Read More: Ishan Kishan: রূপে লক্ষ্মী গুনে সরস্বতী হলেন ঈশান কিষানের বান্ধবী, বয়সে বড় প্রেমিকার সঙ্গে চলছে চুটিয়ে প্রেম !!

Leave a Comment