বোর্ডের কথা না শোনায় ঈশান-শ্রেয়সের বার্ষিক চুক্তি বাতিল করলো BCCI, ক্যারিয়ারে পড়লো তালা !!

WhatsApp Group Join Now
Google News Follow

BCCI: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বার্ষিক চুক্তির জন্য খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় অনেক তরুণ খেলোয়াড়কে যুক্ত করেছে বিসিসিআই। যার মধ্যে রিংকু সিং থেকে শিবম দুবের মতো খেলোয়াড়রাও রয়েছেন। দুই তারকা খেলোয়াড় শ্রেয়াস আইয়ার এবং ইশান কিষাণ থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছে বিসিসিআই। দুই খেলোয়াড়ই বার্ষিক চুক্তিতে জায়গা পাননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিরতি নেন ইশান কিষাণ। তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার বাইরে। যেখানে আমরা যদি শ্রেয়াস আইয়ারের কথা বলি, তিনি ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে দলের একজন অংশ ছিলেন, তারপরে তিনি চোটের কারণে এই সিরিজের বাইরে ছিলেন।

তালিকা প্রকাশ করার সময়, বিসিসিআই ইশান-আইয়ারের বিষয়ে একটি অফিসিয়াল নোট জারি করেছে। যেখানে বোর্ড স্পষ্ট করে লিখেছে যে ইশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ারকে চুক্তির বাইরে রাখা হয়েছে। এ ছাড়া বিশ্বকাপের বাইরে থাকা হার্দিক পান্ডিয়াকে এ গ্রেডের তালিকায় রেখেছে বিসিসিআই (BCCI)। বিশ্বকাপের মাঝপথেই চোটের কারণে মাঠের বাইরে ছিলেন হার্দিক। যাইহোক, এখন হার্দিককে আইপিএল 2024 এর আগে পুরোপুরি ফিট বলে মনে হচ্ছে।

Ishan Kishan And Shreyas Iyer
Ishan Kishan Amd Shreyas Iyer

বার্ষিক চুক্তি টিম ইন্ডিয়ার তরুণ খেলোয়াড়দের জন্য উপহার হিসাবে প্রমাণিত হয়েছিল। মুকেশ কুমার, রিংকু সিং, তিলক ভার্মা, জিতেশ শর্মা, ঋতুরাজ গায়কওয়াডের মতো তরুণ তারকারা সুযোগ পেয়েছেন, যারা গত বছর ডেবিউ করেছিলেন। বিসিসিআই এই সব খেলোয়াড়কে সি গ্রেডে রেখেছে। এখন দেখার বিষয় 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই খেলোয়াড়দের মধ্যে কতজন জিতবেন।

A+ গ্রেড (4 খেলোয়াড়)

রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা।

গ্রেড A (6 খেলোয়াড়)

আর অশ্বিন, মো. শামী, মো. সিরাজ, কেএল রাহুল, শুভমান গিল এবং হার্দিক পান্ডিয়া।

গ্রেড বি (5 খেলোয়াড়)

সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল এবং যশস্বী জয়সওয়াল।

গ্রেড সি (15 খেলোয়াড়)

রিংকু সিং, তিলক ভার্মা, রুতুরাজ গায়কওয়াড়, শার্দুল ঠাকুর, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্যামসন, আরশদীপ সিং, কেএস ভারত, প্রসিধ কৃষ্ণ, আভেশ খান এবং রজত পতিদার।
Google, Bcci, বোর্ডের কথা না শোনায় ঈশান-শ্রেয়সের বার্ষিক চুক্তি বাতিল করলো Bcci, ক্যারিয়ারে পড়লো তালা !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

আরও পড়ুন | IND vs ENG: ধর্মশালা টেস্টে রোহিত শর্মার পরিবর্তে অধিনায়কত্ব করবেন অশ্বিন, BCCI ঘোষণা করল ১৭ সদস্যের নতুন দল !!

Leave a Comment