ICC টেস্ট র‌্যাঙ্কিংয়ে সেরা দশে বুমরাহ-জাদেজা-অশ্বিন, ১২ ধাপ এগিয়ে আসলেন জয়সওয়াল !!

WhatsApp Group Join Now
Google News Follow

ICC Test Ranking: ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ব্যাট হাতে আলোড়ন সৃষ্টিকারী ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল সর্বশেষ আইসিসি র‌্যাঙ্কিংয়েও বিস্ময়কর কাজ করেছেন। আইসিসির প্রকাশিত সর্বশেষ টেস্ট ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে জয়সওয়াল দুই ধাপ এগিয়েছেন।

তিনি 12 নম্বরে পৌঁছেছেন। শুধু তাই নয়, পেছনে ফেলেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকেও। তার পরের টার্গেট বিরাট কোহলি। আমরা আপনাকে বলি যে তার ছেলের জন্মের কারণে, কোহলি বর্তমান ইংল্যান্ড সিরিজে দলের অংশ নন।

যশস্বী জয়সওয়াল 727 রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে 12 তম স্থানে এসেছেন। একই সঙ্গে কোহলি হারিয়েছেন ২ স্থান। 744 রেটিং পয়েন্ট নিয়ে 9 নম্বরে রয়েছেন কোহলি। আগামী কয়েক ম্যাচে যশস্বীর বর্তমান ফর্ম অব্যাহত থাকলে কোহলিকে পিছনে ফেলে দিতে পারেন তিনি। কোহলি বর্তমানে ভারতের সেরা টেস্ট র‌্যাঙ্কিং ব্যাটসম্যান এবং শীর্ষ-10-এ একমাত্র ভারতীয়।

গিল চার ধাপ এগিয়ে 31তম অবস্থানে এসেছেন এবং জুরেল 31 ধাপ এগিয়ে 69তম স্থানে এসেছেন। আমরা আপনাকে বলি যে এই দুই ব্যাটসম্যানই চতুর্থ টেস্টে ৭২ রানের অপরাজিত জুটি গড়ে ইংল্যান্ডের পরাজয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

যশস্বী জয়সওয়ালের ব্যাট হাতুড়ির মতো আঘাত করেছে ইংল্যান্ডের বোলারদের। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের মাত্র 4টি ম্যাচে তিনি 600+ রান করেছেন। এর মধ্যে ২টি ডাবল সেঞ্চুরিও রয়েছে। সিরিজে ৩-১ ব্যবধানে অপ্রতিরোধ্য লিডও নিয়েছে ভারত।

ভারতের রোমাঞ্চকর রান তাড়ার সময় জো রুট জয়সওয়ালের গুরুত্বপূর্ণ উইকেট নেন, যার পরে তিনি টেস্ট অলরাউন্ডারদের তালিকায় তিন ধাপ লাফিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন, যেখানে রবীন্দ্র জাদেজা এখনও শীর্ষে রয়েছেন।

চতুর্থ টেস্টে বিশ্রাম পেলেও টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন ভারতীয় ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ। তার সতীর্থ কুলদীপ যাদব ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়ে 10 ধাপ লাফিয়ে 32 তম স্থানে এসেছেন। এটি তার ক্যারিয়ারের নতুন শীর্ষ র‌্যাঙ্কিং।

Leave a Comment