আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WPL 2024: মেগ-শেফালি ঝড়ে উড়ে গেল ইউপি, ৯ উইকেটে বড় জিত পেল দিল্লি !!

WPL 2024: ভারতে শুরু হয়েছে মহিলা আইপিএল।গতকাল খেলা ছিল ইউপি ওয়ারিয়র্জ বনাম দিল্লি ক্যাপিটালসের মধ্যে।প্রথমে রাধা যাদব এবং মারিজান ক্যাপের দূর্দান্ত বোলিং এর সুবাদে ইউপি ...

Updated on:

WPL 2024: ভারতে শুরু হয়েছে মহিলা আইপিএল।গতকাল খেলা ছিল ইউপি ওয়ারিয়র্জ বনাম দিল্লি ক্যাপিটালসের মধ্যে।প্রথমে রাধা যাদব এবং মারিজান ক্যাপের দূর্দান্ত বোলিং এর সুবাদে ইউপি ওয়ারিয়র্জের ব্যাটিং অর্ডারে ধ্বস নামে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইউপি ওয়ারিয়র্জ ৯ উইকেটে ১১৯ রান করে। সেই রান তাড়া করতে নেমে দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার- মেগ ল্যানিং এবং শেফালি বর্মা মিলে রীতিমতো ব্যাটিং এ ঝড় তোলে,যার ফলে দিল্লি খুব সহজেই জয় পেয়ে যায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ইউপির প্রথম ম্যাচ ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথে।ওই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করেও, ২ রানে হেরে যায় তারা। দিল্লিও তাদের প্রথম ম্যাচ খেলেছিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।সেই ম্যাচে ৪ উইকেটে হেরে গিয়েছিল তারা।সোমবার ইউপি-কে হারিয়ে টুর্নামেন্টে প্রথম জয় পেল দিল্লি।

প্রথমে ব্যাট করতে নামে ইউপি ওয়ারিয়র্জ। দলের যখন মাত্র ১৬ রান তখনই তিন উইকেট পড়ে গিয়েছিল তাদের।ইউপির ওয়ারিয়র্জরা ৫৭ রানের মধ্যে ৫ উইকেট হারায়। তাদের হয়ে একমাত্র শ্বেতা সেহরাওয়াত ছাড়া কেউই তেমন বড় রান করতে পারেননি। শ্বেতা ৪২ বলে ৪৫ রান করেন। শ্বেতা ছাড়া কেউই ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। ইউপির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন গ্রেস হ্যারিস।

Marizanne Kapp Struck Thrice Inside The Powerplay To Put Delhi Capitals Ahead, Wpl 2024
Marizanne Kapp Struck Thrice Inside The Powerplay To Put Delhi Capitals Ahead

দিল্লির মারিজান ক্যাপ মাত্র ১৬ রানের মধ্যে তিন উইকেট তুলে নেন প্রথমেই। এর পর রাধা যাদব ৪ উইকেট নিয়ে মিডল অর্ডার ছত্রভঙ্গ করে দেন।রান তাড়া করতে নেমে দিল্লির ওপেনার মেগ ল্যানিং এবং শেফালি বর্মা মিলে মারকাটারি ব্যাটিং করেন। ঝড়ের বেগে তারা ১১৯ রানের পার্টনারশিপ করেন।এরপর সোফি একলেস্টোনের বলে মেগ আউট হয়ে যান।

সেই সময় আর ১ রান বাকি ছিল জয়ের জন্য। পরবর্তী ব্যাটার জেমি রডরিগেজ এসে চার হাঁকিয়ে দলের জয় সম্পন্ন করেন। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক মেগ ল্যানিং ৬টি চারের হাত ধরে ৪৩ বলে ৫১ রানের দূর্দান্ত ইনিংস খেলেন। শেফালি বর্মা অপরাজিত থাকেন ৪৩ বলে ৬৪ রান করে। তার ইনিংসে ছিল ৬টি চার এবং ৪টি ছক্কা।মাত্র ১৪.৩ ওভারে ১২৩ রান করে ম্যাচ জিতে যায় দিল্লি ক্যাপিটালস।

Google, Wpl 2024, Wpl 2024: মেগ-শেফালি ঝড়ে উড়ে গেল ইউপি, ৯ উইকেটে বড় জিত পেল দিল্লি !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WPL 2024: শেষ বলে ছক্কা হাঁকিয়ে দিল্লির মুখ থেকে জয় ছিনিয়ে নিলো মুম্বই !!

About Author

Leave a Comment

2.