আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শুধু ঈশান-শ্রেয়সই নয়, পূজারা ও চাহাল সহ BCCI’এর চুক্তি থেকে বাদ পড়লেন ৬ বড় খেলোয়াড় !!

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করেছে। এই তালিকা দিয়ে অনেক খেলোয়াড়কে হতবাক করেছে বিসিসিআই। যার মধ্যে অনেক বড় ...

Updated on:

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করেছে। এই তালিকা দিয়ে অনেক খেলোয়াড়কে হতবাক করেছে বিসিসিআই। যার মধ্যে অনেক বড় নামও রয়েছে। এই তালিকায় তরুণ ব্যাটসম্যান ইশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ারের নাম প্রথমে আসে, যাদের থেকে বিসিসিআই দূরে সরে গেছে। শুধু তাই নয়, চেতেশ্বর পূজারা এবং যুজবেন্দ্র চাহালের মতো খেলোয়াড়দেরও ছাড় দিয়েছে বিসিসিআই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিসিসিআই গ্রেড-এ-তে রেখেছে ৬ জন খেলোয়াড়কে। গত বছরের চুক্তিতে, হার্দিক পান্ড্য, আর অশ্বিন, মহম্মদকে এ গ্রেডে অন্তর্ভুক্ত করা হয়েছিল। নাম ছিল শামি, ঋষভ পান্ত এবং অক্ষর প্যাটেল। কিন্তু এবার পান্ত ও অক্ষরকে বি গ্রেডে পাঠানো হয়েছে, তাদের জায়গায় ঢুকেছেন কেএল রাহুল ও শুভমান গিল। এই তালিকায় যুক্ত হয়েছে ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজের নামও।

Ishan Kishan And Shreyas Iyer, Bcci
Ishan Kishan Amd Shreyas Iyer

বিসিসিআই (BCCI) গ্রেড বি-তে একটি বড় পরিবর্তন করেছে। টেস্ট ক্রিকেটের তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও শ্রেয়াস আইয়ারের নাম এই তালিকায় নেই। শেষ চুক্তিতে দুই ব্যাটসম্যানই গ্রেড বি-তে ছিলেন। এবার কেন্দ্রীয় চুক্তি থেকে দুই খেলোয়াড়কেই সরিয়ে দিয়েছে বিসিসিআই। এই দুজনের জায়গায় কুলদীপ যাদব এবং যশস্বী জয়সওয়ালকে বি গ্রেডে রাখা হয়েছে।

এমনকি সি গ্রেডে, বিসিসিআই অনেক খেলোয়াড়কে সাইডলাইন করেছে। শিখর ধাওয়ান, উমেশ যাদব, ইশান কিষাণ, দীপক হুডা, যুজবেন্দ্র চাহালের মতো বড় নামকে বার্ষিক চুক্তি থেকে বাদ দিয়েছে বিসিসিআই।

A+ গ্রেড (4 খেলোয়াড়)

রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা।

গ্রেড A (6 খেলোয়াড়)

আর অশ্বিন, মোহাম্মদ শামী, মোহাম্মদ সিরাজ, কেএল রাহুল, শুভমান গিল এবং হার্দিক পান্ডিয়া।

গ্রেড বি (5 খেলোয়াড়)

সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল এবং যশস্বী জয়সওয়াল।

গ্রেড সি (15 খেলোয়াড়)

রিঙ্কু সিং, তিলক ভার্মা, রুতুরাজ গায়কওয়াড়, শার্দুল ঠাকুর, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্যামসন, আরশদীপ সিং, কেএস ভারত, প্রসিধ কৃষ্ণ, আভেশ খান এবং রজত পতিদার।

আরও পড়ুন | বেতন বাড়লো গিল-সিরাজদের, BCCI’এর চুক্তিতে শামিল হলেন মোট ৩০ খেলোয়াড়, ৮ ম্যাচ উইনার পেলেন না সুযোগ !!

About Author

Leave a Comment

2.