আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ফর্মে থাকা সত্ত্বেও এই কারণে BCCI’র সেন্ট্রাল কন্ট্রাক্ট পেলেন না ঈশান-শ্রেয়স, উঠে আসলো বড় খবর !!

তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষান ২০২৩ সালের ডিসেম্বর থেকে আর কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি।তিনি ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের অংশ ছিলেন, কিন্তু তিনি ম্যানেজমেন্টের ...

Published on:

তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষান ২০২৩ সালের ডিসেম্বর থেকে আর কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি।তিনি ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের অংশ ছিলেন, কিন্তু তিনি ম্যানেজমেন্টের কাছে ছুটি চেয়েছিলেন এবং স্কোয়াড থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার কোনো ফরম্যাটের দলের অংশ নন। এমনকি চলতি ইংল্যান্ড সিরিজের দলেও জায়গা পাননি তিনি। বিসিসিআই (BCCI) কর্মকর্তারা ঈশানকে ঘরোয়া ক্রিকেট খেলতে বলেছিলেন, কিন্তু তিনি একটি রঞ্জি ম্যাচেও ঝাড়খণ্ড দলের অংশ ছিলেন না। এদিকে, চোট থেকে সেরে ওঠা হার্দিক পান্ডিয়ার সাথে অনুশীলন করতে দেখা গেছে তাকে।

মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার, যিনি 2023 বিশ্বকাপে 500 এর বেশি রান করেছেন, ব্যাটিং করছেন না। বিশ্বকাপের পরে, তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এবং তারপরে বর্তমান ইংল্যান্ডের বিপক্ষে লাল বলের ক্রিকেট খেলেছিলেন, তবে তিনি তার ব্যাট থেকে রান করেননি।

দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের চার ইনিংসে আইয়ার মোট ৪১ রান করেছিলেন। দুই টেস্ট ম্যাচের চার ইনিংসে তার স্কোর ছিল ৩১, ৬, ০, ৪*। একই সময়ে, ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্ট ম্যাচে আইয়ার একটি হাফ সেঞ্চুরিও করতে পারেননি। চার ইনিংসে তিনি ৩৫, ১৩, ২৭, ২৯ রান করেন। এরপর ইনজুরির কারণে বাকি ম্যাচের বাইরে ছিলেন তিনি।

চুক্তি তালিকা 2023-24

A+ গ্রেড (4 খেলোয়াড়)

রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা।

গ্রেড A (6 খেলোয়াড়)

আর অশ্বিন, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কেএল রাহুল, শুভমান গিল এবং হার্দিক পান্ডিয়া।

গ্রেড বি (5 খেলোয়াড়)

সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল এবং যশস্বী জয়সওয়াল।

গ্রেড সি (15 খেলোয়াড়)

রিঙ্কু সিং, তিলক ভার্মা, রুতুরাজ গায়কওয়াড়, শার্দুল ঠাকুর, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্যামসন, আরশদীপ সিং, কেএস ভারত, প্রসিধ কৃষ্ণ, আভেশ খান এবং রজত পতিদার।

About Author

Leave a Comment

2.