বেতন বাড়লো গিল-সিরাজদের, BCCI’এর চুক্তিতে শামিল হলেন মোট ৩০ খেলোয়াড়, ৮ ম্যাচ উইনার পেলেন না সুযোগ !!

WhatsApp Group Join Now
Google News Follow

BCCI বুধবার বার্ষিক চুক্তি 2023-24 ঘোষণা করেছে। ঈশান কিষাণ, চেতেশ্বর পূজারা, শ্রেয়াস আইয়ার সহ অনেক খেলোয়াড় এতে জায়গা পাননি। কিছু খেলোয়াড়ের পদোন্নতি হয়েছে, আবার অনেক খেলোয়াড়ের পদোন্নতি হয়েছে। আসুন জেনে নিই নতুন চুক্তিতে অন্তর্ভুক্ত সকল খেলোয়াড় সম্পর্কে। কাদের পদোন্নতি হয়েছে বা কাদের পদোন্নতি হয়েছে। আমরা এটাও জানি যে কোন খেলোয়াড়রা প্রথমবারের মতো বিসিসিআইয়ের বার্ষিক চুক্তির অংশ হয়েছেন।

গ্রেড-এ+ -এ রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা। গতবারও এই গ্রেডে একই চার খেলোয়াড় ছিলেন।
গ্রেড-এ- তে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কেএল রাহুল, শুভমান গিল এবং হার্দিক পান্ড্য। কেএল রাহুল, শুভমান গিল এবং মোহাম্মদ সিরাজ এই গ্রেডে পদোন্নতি পেয়েছেন। গতবার এই খেলোয়াড়কে গ্রেড-বি-তে অন্তর্ভুক্ত করা হয়েছিল। গতবার একই গ্রেডে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি এবং হার্দিক।

গ্রেড-বি- তে রয়েছেন সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল এবং যশস্বী জয়সওয়াল। যশস্বী জয়সওয়াল প্রথমবারের মতো বিসিসিআইয়ের বার্ষিক চুক্তির অংশ হয়েছেন। একই সঙ্গে কুলদীপ যাদবকে সি গ্রেড থেকে এই গ্রেডে উন্নীত করা হয়েছে। অক্ষর প্যাটেল এবং ঋষভ পান্তকে গতবার গ্রেড-এ-তে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এখন তাকে অবনমন করে এই গ্রেডে রাখা হয়েছে। গতবারও একই গ্রেডে পড়েছিলেন সূর্যকুমার।

উমেশ যাদব, শিখর ধাওয়ান, শার্দুল ঠাকুর, ইশান কিষাণ, দীপক হুডা এবং যুজবেন্দ্র চাহালকে বিসিসিআই চুক্তি থেকে মুক্তি দিয়েছে। অন্যদিকে, রিংকু সিং, তিলক ভার্মা, রুতুরাজ গায়কওয়াড়, শার্দুল ঠাকুর, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, মুকেশ কুমার, প্রসিধ কৃষ্ণ, আভেশ খান এবং রজত পতিদারকে প্রথমবারের মতো বিসিসিআই বার্ষিক চুক্তির অংশ করা হয়েছে। ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন, আরশদীপ সিং এবং কেএস ভরত গতবারও গ্রেড-সি-তে ছিলেন। এবারও সে একই গ্রেডে।

বিসিসিআই প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলেছে, ‘নির্দিষ্ট সময়ের মধ্যে কমপক্ষে 3টি টেস্ট বা 8টি ওয়ানডে বা 10টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলার মানদণ্ড পূরণকারী খেলোয়াড়রা স্বয়ংক্রিয়ভাবে সি গ্রেডে অন্তর্ভুক্ত হবে। যেমন ধ্রুব জুরেল এবং সরফরাজ খান, যারা এখন পর্যন্ত 2 টেস্ট ম্যাচ খেলেছেন। তিনি যদি ধর্মশালা টেস্ট ম্যাচে অর্থাৎ ইংল্যান্ডের বিরুদ্ধে চলমান সিরিজের ৫ম টেস্টে অংশগ্রহণ করেন, তাহলে তাকে গ্রেড সি-তে অন্তর্ভুক্ত করা হবে।

2 thoughts on “বেতন বাড়লো গিল-সিরাজদের, BCCI’এর চুক্তিতে শামিল হলেন মোট ৩০ খেলোয়াড়, ৮ ম্যাচ উইনার পেলেন না সুযোগ !!”

Leave a Comment