আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রাঁচি টেস্টে জিতে ভারত পেল WTC ফাইনালের টিকিট, পাকিস্তানকে রেস্ থেকে করলো আউট !!

WTC: JSCA আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ খেলা হয়েছিল, যেটি ভারত 5 উইকেটে জিতেছিল। এই ম্যাচের সঙ্গে ...

Updated on:

WTC: JSCA আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ খেলা হয়েছিল, যেটি ভারত 5 উইকেটে জিতেছিল। এই ম্যাচের সঙ্গে এই সিরিজও জিতে নিল ভারত। সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে আছে তারা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই জয়ের সাথে, ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC 2023-25) চলমান চক্রের পয়েন্ট টেবিলে একটি বিশাল সুবিধা পেয়েছে। ভারতের এই দুর্দান্ত জয়ের পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে কী কী পরিবর্তন দেখা গেছে তা আমরা আপনাকে বলি।

Dhruv Jurel And Shubman Gill Start The Celebrations, Ind Vs Eng, Wtc
Dhruv Jurel And Shubman Gill Start The Celebrations

ইংল্যান্ডের বিরুদ্ধে এই বড় জয়ে ভারতীয় দল বেশ উপকৃত হয়েছে। তাদের জয়ের শতাংশ 59.52 থেকে বেড়ে 64.58 হয়েছে এবং এখন তারা দৃঢ়ভাবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে (WTC 2023-25)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC 2023-25) চলমান চক্রে ভারত এখনও পর্যন্ত 8টি ম্যাচ খেলেছে, যার মধ্যে তারা 5টিতে জিতেছে এবং 2টিতে হেরেছে। একই সঙ্গে ড্র হয়েছে একটি ম্যাচ।

শুধুমাত্র নিউজিল্যান্ড ভারতের উপরে, যার সর্বোচ্চ জয়ের হার 75.00 শতাংশ। কিউইরা এখন পর্যন্ত খেলা ৪টি ম্যাচের ৩টিতে জিতেছে, আর ১টিতে হেরেছে। এর বাইরে অস্ট্রেলিয়া তৃতীয় স্থানে রয়েছে, ভারতের ঠিক নিচে, যার জয়ের শতাংশ 55.00।

আরও পড়ুন: IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে ফিরলেন কোহলি-রাহুল, মেগা ম্যাচে পতিদার সহ বাদ পড়লেন এই ৩ প্লেয়ার !!

ইংল্যান্ড ক্রিকেট দল বর্তমানে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে রয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের 2023-25 ​​চক্রে তারা 9টি ম্যাচ খেলেছে, যার মধ্যে তারা মাত্র 3টি জিতেছে এবং 5টিতে হেরেছে। তাদের একটি ম্যাচ ড্র হয়েছিল। এমন পরিস্থিতিতে আসন্ন ডব্লিউটিসি ফাইনাল খেলা তার পক্ষে এখন অসম্ভব হয়ে পড়েছে।

এছাড়া পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে রয়েছে বাংলাদেশ। তারা 2টি ম্যাচ খেলেছে যার মধ্যে একটিতে তারা হেরেছে। অস্ট্রেলিয়া সফরে ৩-০ গোলে হারের পর পাকিস্তানের অবস্থাও ভালো নয়। 36.66 শতাংশ নম্বর পেয়ে তিনি 5ম স্থানে রয়েছেন। শুধু তাই নয়, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার পক্ষে সেরা 2-এ পৌঁছানো প্রায় অসম্ভব।

Google, Wtc, রাঁচি টেস্টে জিতে ভারত পেল Wtc ফাইনালের টিকিট, পাকিস্তানকে রেস্ থেকে করলো আউট !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

আরও পড়ুন: ICC: রোহিতের কথা মানতে নারাজ আইসিসি, পুরানো নিয়মেই হবে WTC !!

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.