আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: বিরাট-রোহিত নয়, পাকিস্তানের বিরুদ্ধে টিম ইন্ডিয়াকে ম্যাচ জিতিয়েছে এই ৩ সেরা খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে খেলা ম্যাচে, রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল একটি রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানকে ৬ রানে পরাজিত করেছে। প্রথমে ব্যাট করতে এসে টিম ইন্ডিয়া মাত্র ১১৯ রানে অলআউট হয়ে যায়, তবে পাল্টা আক্রমণ করে পাকিস্তানকে মাত্র ১১৩ রান করতে দেয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচে ৩ জন খেলোয়াড় টিম ইন্ডিয়াকে জেতাতে প্রধান ভূমিকা পালন করেছিলেন, তারা হলেন –

১.জসপ্রিত বুমরাহ:

Jasprit Bumrah, Ind Vs Pak
Jasprit Bumrah

টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ভারত ও পাকিস্তানের (IND vs PAK) ম্যাচটিতে বড় ভূমিকা পালন করেছিলেন। ১১৯ রান রক্ষা করার সময়, তিনি পাকিস্তানি ব্যাটসম্যানদের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছিলেন। প্রথম পাওয়ারপ্লেতেই বাবর আজমের উইকেট নিতে সফল হন বুমরাহ (Jasprit Bumrah)।

১৫ তম ওভারে সেট ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে বোলিং করে ম্যাচে ফিরে আসে টিম ইন্ডিয়া। ১৯ নম্বর ওভারে দুর্দান্ত বোলিং করার সময় তিনি মাত্র ৩ রান দেন এবং ইফতেখার আহমেদকে আউট করেন। তিনি ৪ ওভারে মাত্র ১৪ রান খরচ করেন এবং ৩ উইকেট নিতে সক্ষম হন। ম্যাচে তার দুর্দান্ত ভূমিকার জন্য তিনি ‘ম্যান অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হন।

২.ঋষভ পন্থ:

Rishabh Pant, Ind Vs Pak
Rishabh Pant

টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারত ও পাকিস্তানের (IND vs PAK) ম্যাচটি জিততে দলকে সাহায্য করার জন্য একটি বড় ভূমিকা পালন করেছিলেন।

প্রথমে ব্যাট করতে গিয়ে ৩১ বলে ৪২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। ভারতের বোলিংয়ের সময় তিনি চমৎকার উইকেট কিপিং প্রদর্শন করেন এবং ৩টি গুরুত্বপূর্ণ ক্যাচও নেন। তার দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য, ভারতীয় দল তাকে ড্রেসিংরুমে ‘ফিল্ডার অফ দ্য ম্যাচ’ অ্যাওয়ার্ড দিয়েছে।

৩.অক্ষর প্যাটেল:

Axar Patel, Ind Vs Pak
Axar Patel

ভারতীয় দলের অলরাউন্ডার অক্ষর প্যাটেলও ভারত ও পাকিস্তানের মধ্যে খেলা (IND vs PAK) ম্যাচে টিম ইন্ডিয়াকে জিততে সাহায্য করার জন্য একটি বড় ভূমিকা পালন করেছিলেন। ব্যাট করার সময় তাকে পাঠানো হয় ৪ নম্বরে। এই সময় তিনি ২০ রানের একটি প্রয়োজনীয় ইনিংস খেলেন।

বোলিং করার সময় তিনি ২ ওভারে ১১ রান দিয়ে একটি গুরুত্বপূর্ণ উইকেটও নেন। ১৬ তম ওভারে রোহিত শর্মা তাকে বোলিং করতে ডেকেছিলেন, সেই সময় তিনি অর্থনৈতিকভাবে বল করেছিলেন এবং মাত্র দুটি রান দিয়েছিলেন এবং ম্যাচটি তৈরিতে একটি বড় ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন। IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতলেও নাক কাটালেন ভারতীয় ব্যাটসম্যানরা, গড়লেন লজ্জার এই নজির !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.