আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: রোহিত-বিরাট নন, পাকিস্তান দলের আসল বাবা হয়ে উঠলেন এই দুই প্লেয়ার, নাকের ডগা থেকে ছিনিয়ে নিলেন হেরে যাওয়া ম্যাচ !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে খেলা ম্যাচ সম্পর্কে সারা বিশ্ব অবগত। খেলার মাঠে দুই দলের মুখোমুখি হওয়া এবং সেই খেলায় টিভি থেকে কারোর চোখ সরিয়ে নেওয়া সম্ভব নয়। বড় টুর্নামেন্টে ভারতের কাছে প্রায়ই হারের মুখে পড়তে হয় পাকিস্তান দলকে। এ কারণেই প্রতিবেশী দেশকে ট্রোল করার জন্য ভক্তরা তাদের ভারতের ছেলে বলে ডাকেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

উচ্চ চাপের ম্যাচে, দায়িত্ব প্রায়শই রোহিত-বিরাটের উপর বর্তায়, তবে এবার এটি ছিল অন্য কারও কাঁধে। T20 বিশ্বকাপ ২০২৪-এর ১৯ তম ম্যাচে, ভারত আকর্ষণীয়ভাবে পাকিস্তানকে ৬ রানে হারিয়েছে। এই ম্যাচে খেলতে পারেননি টিম ইন্ডিয়ার বড় তারকা বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma) ।

বিরাট ৪ রান ও রোহিত ১৩ রান করার পর সস্তায় আউট হন। এত কিছুর পরও নিউইয়র্কের মাঠে ম্যাচ ঘুরিয়ে জিতেছে ভারতীয় দল। ভারতের এই ঐতিহাসিক জয়ে জ্বলে উঠলেন এই দুই খেলোয়াড়। এই দুই খেলোয়াড়ই পাকিস্তানকে হারের মুখে ঠেলে দিল।

ইন্দো-পাক (IND vs PAK) ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতীয় দল ১০ উইকেট হারিয়ে ১১৯ রান করে। এর পরে মনে করা হয়েছিল যে ভারত এই মোট রক্ষা করতে সক্ষম হবে না। কিন্তু, টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) পাকিস্তানের ব্যাটসম্যানদের ধ্বংস করে দিয়েছিলেন, যেখানে ভারতকে হেরে যাওয়া ম্যাচে জয়ের দিকে নিয়ে গিয়েছিলেন, কেন তাকে বিশ্বের সেরা বোলারদের মধ্যে গণ্য করা হয়।

Rishabh Pant And Jasprit Bumrah, Ind Vs Pak
Rishabh Pant And Jasprit Bumrah

সেট ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ভারতের দিকে। এ ছাড়া বাবর ও ইফতেখারকেও নিজের শিকারে পরিণত করেন। বামুরা ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন। সেরা পারফরমারের জন্য তিনি ম্যাচ সেরাও নির্বাচিত হন।

বুমরাহ তার সেরাটা দিতে না পারলে হয়তো হারের মুখে পড়তে হতো টিম ইন্ডিয়াকে। নিউইয়র্কে ব্যাটিং করা সহজ হচ্ছিল না কোনো ব্যাটসম্যানের জন্য। অন্যদিকে, পাকিস্তানের পেস ব্যাটারি তার উচ্চ গতিতে সর্বনাশ করছিল। দ্বিতীয় ওভারের তৃতীয় বলে নাসিম শাহের (Naseem Shah) বলে ৪ রান করে আউট হন টিম ইন্ডিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) ।

ভারতীয় ব্যাটসম্যানদের বেশি সময়ের জন্য ক্রীসে টিকতে দেননি পাক বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। তবে তৃতীয় অবস্থানে ব্যাট করতে আসা ঋষভ পন্থ (Rishabh Pant) টিম ইন্ডিয়ার সমস্যা সমাধানকারী হিসাবে আবির্ভূত হন। পন্থ আক্রমণাত্মক ক্রিকেট খেলার জন্য সারা বিশ্বে পরিচিত।

উইকেট পতন সত্ত্বেও, তিনি তার স্বাভাবিক খেলা খেলেন এবং পাকিস্তানের পেজ বোলারদের বিপক্ষে বড় শট খেলেন। যার কারণে পন্থ ৩১ বলে ৪২ রানের ইনিংস খেলেন, এর বাইরে তিনি ৩টি ক্যাচও নেন। তার পারফরম্যান্সের কারণেই ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে জিততে সফল হয়েছিল।

আরও পড়ুন। IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে এই ভয়ঙ্কর প্লেয়ারকে বেঞ্চে রেখে বড় ভুল করলেন রোহিত শর্মা, জলদি শোধরাবেন নিজেকে !!
About Author

Leave a Comment

2.