আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: ভারত-পাকিস্তানের ম্যাচে নতুন মাইলফলক গড়বেন কিং কোহলি, রয়েছেন মাত্র ১২ রান দূরে !!

Published on:

WhatsApp Group Join Now

আজ অর্থাৎ ৯ জুন অনুষ্ঠিত হতে চলেছে ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) মহাম্যাচ। একটি জয় দিয়ে T20 বিশ্বকাপ ২০২৪-এর অভিযান শুরু করেছে টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে। তবে এই ম্যাচে ক্যাপ্টেন রোহিতের (Rohit Sharma) সঙ্গে ওপেন করতে আসা বিরাট কোহলিকে (Virat Kohli) সস্তায় প্যাভিলিয়নে ফেরানো হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভক্তরা এই ম্যাচ নিয়ে উত্তেজিত হলেও বিরাট কোহলির (Virat Kohli) চোখ থাকবে রান করার দিকে। এছাড়া কোহলিও নিজের নামে ঐতিহাসিক রেকর্ড অর্জন করতে পারেন। এর থেকে মাত্র ১২ রান দূরে রয়েছেন তিনি।পাকিস্তানের বিপক্ষে সর্বদা দুর্দান্ত পারফর্ম করেছেন কিং কোহলি (Virat Kohli)।

ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে T20 আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান তিনি। তার নামে রয়েছে ৪৮৮ রান। তিনি ৮১.৩৩ গড়ে এই রান করেছেন, যার মধ্যে ৫টি হাফ সেঞ্চুরিও রয়েছে।

এর মধ্যে T20 বিশ্বকাপের ৫টি ম্যাচে এসেছে ৩০৮ রান, যার মধ্যে কোহলির গড়ও দুর্দান্ত এবং ৪টি হাফ সেঞ্চুরিও এসেছে। আজ যখন বিরাট কোহলি পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট করতে নামবেন, তখন সবাই আশা করবে তার বড় স্কোরের জন্য।

Virat Kohli, Ind Vs Pak
Virat Kohli

বিরাট যদি এই ম্যাচে ১২ রান করতে সফল হন, তাহলে তিনি ভারত ও পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৫০০ রান পূর্ণ করা প্রথম ব্যাটসম্যান হয়ে উঠবেন। বড় মাইলফলক থেকে মাত্র ১২ রান দূরে তিনি। কোহলি ছাড়া দুই দলের কোনো ব্যাটসম্যানই ২০০ রান ছুঁতে পারেননি।

ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) ম্যাচে সর্বাধিক রান ৪৮৮ করেছেন বিরাট কোহলি। এরপর রয়েছেন মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) যিনি ভারতের বিপক্ষে মোট ১৯৭ রান করেছেন। এছাড়া শোয়েব মালিক (Shoaib Malik) ১৬৯ রান করেছেন।

 

তবে এই তালিকায় যুবরাজ সিং (Yuvraj Singh), রোহিত শর্মার (Rohit Sharma) মতো আরও কিছু নামকরা খেলোয়াড়রাও রয়েছেন।২০২২ সালের T20 বিশ্বকাপে, বিরাট কোহলি (Virat Kohli) পাকিস্তানের বিরুদ্ধে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতকে একটি অবিশ্বাস্য জয়ের দিকে নিয়ে যান।

 

বিরাট একাই পাকিস্তানের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নেন। ভারতের জয়ের জন্য ৮ বলে ২৮ রান দরকার ছিল, যখন বিরাট পরপর দুই বলে দুটি ছক্কা মেরে ম্যাচে ভারতকে বাঁচিয়ে রাখেন।

অবশেষে ম্যাচের শেষ ওভারে আরও একটি ছক্কা মেরে তাদের জয়ের কাছাকাছি নিয়ে আসেন। শেষ বলে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) চার মারলে ভারত জয়ী হয়।

আরও পড়ুন। IND vs PAK: ইন্দো-পাক ম্যাচে এই ৫ বার খেলোয়াড়রা হারিয়েছেন তাদের মেজাজ, হাতাহাতিতেই সমাপ্ত হয়েছে ম্যাচ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.