আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: ইন্দো-পাক ম্যাচে এই ৫ বার খেলোয়াড়রা হারিয়েছেন তাদের মেজাজ, হাতাহাতিতেই সমাপ্ত হয়েছে ম্যাচ !!

Updated on:

WhatsApp Group Join Now

এবারের T20 বিশ্বকাপে সকলের নজর থাকবে ভারত-পাকিস্তানের (IND vs PAK) মধ্যকার দুর্দান্ত ম্যাচের উপর, যেটা ৯ জুন অনুষ্ঠিত হবে। T20 বিশ্বকাপে ভারত সর্বদা পাকিস্তান দলের উপর নিজের দখল বানিয়ে রেখেছে। T20 বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে এখনও পর্যন্ত মোট ৭টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ৬ টি ম্যাচে জয়লাভ করেছে টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
১. গৌতম গম্ভীর বনাম কামরান আকমল:
Gautam Gambhir And Kamran Akmal, Ind Vs Pak
Gautam Gambhir And Kamran Akmal

২০১০ সালের এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) ম্যাচে পাকিস্তানি উইকেটরক্ষক কামরান আকমল (Kamran Akmal), গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ব্যাটিং করার সময় তার বিরুদ্ধে অপ্রয়োজনীয় আবেদন করে তাকে বিরক্ত করছিলেন। এরপর গম্ভীর ও আকমলের মধ্যে তুমুল বিতর্ক হয়। শেষ পর্যন্ত এমএস ধোনিকে (MS Dhoni) এই ব্যাপারে হস্তক্ষেপ করতে হয়।

২. বীরেন্দ্র সেহবাগ বনাম শোয়েব আখতার:
Shoaib Akhtar And Virender Sehwag, Ind Vs Pak
Shoaib Akhtar And Virender Sehwag

২০০৩ সালের একটি ম্যাচে (IND vs PAK) শোয়েব আখতার (Shoaib Akhtar) একের পর এক বাউন্সার ছুড়ছিলেন বীরেন্দ্র সেহবাগের (Virender Sehwag) দিকে, যাতে তিনি শট খেলে আউট হয়ে যেতে পারেন। শোয়েবের কর্মকাণ্ডে হতাশ হয়ে সেহবাগ আখতারের কাছে গিয়ে বললেন, “সাহস থাকলে নন-স্ট্রাইকার প্রান্তে বাউন্সার দিয়ে শচীনকে আঘাত করুন।” এর পর শচীন যখন শোয়েবের বাউন্সারে ছক্কা মারেন, তখন সেহবাগ বলেন, ‘বাবা বাবা হয় আর ছেলে ছেলেই হয়।’

৩. হরভজন সিং বনাম শোয়েব আখতার:
Harbhajan Singh And Shoaib Akhtar, Ind Vs Pak
Harbhajan Singh And Shoaib Akhtar

২০১০ সালের এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জিততে ভারতকে শেষ ৭ বলে ৭ রান প্রয়োজন ছিল। এইসময় শোয়েব আখতার (Shoaib Akhtar) হরভজন সিংকে (Harbhajan Singh) এমন একটি বল করার পর উসকে দেন যা তাকে বিরক্ত করেছিল। মাঠে দুজনের মধ্যে তুমুল তর্ক শুরু হয়। এরপর আমিরের বলে ছক্কা মেরে ভারতকে জয় এনে দেন হরভজন সিং। জয়ের পর শোয়েব আখতারের প্রতি আক্রমণাত্মক মনোভাবও দেখান হরভজন সিং।

৪. গৌতম গম্ভীর বনাম শাহীদ আফ্রিদি:
Shahid Afridi And Gautam Gambhir, Ind Vs Pak
Shahid Afridi And Gautam Gambhir

২০০৭ সালে, যখন পাকিস্তান দল ভারত সফরে এসেছিল, তখন কানপুরের গ্রীন পার্ক স্টেডিয়ামে ৫টি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ খেলা হয়েছিল যেখানে গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবং শাহীদ আফ্রিদির (Shahid Afridi) মধ্যে প্রচুর গালিগালাজ হয়েছিল। শাহীদের বলে সিঙ্গেল রানের জন্য দৌড়াচ্ছিলেন গম্ভীর, হঠাৎ দুজনের মধ্যে ধাক্কাধাক্কি হয়। গম্ভীর মনে করেন যে আফ্রিদি ইচ্ছাকৃতভাবে এটি করেছেন। এরপরই দুজনের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

৫. রাহুল দ্রাবিড় বনাম শোয়েব আখতার:
Rahul Dravid And Shoaib Akhtar, Ind Vs Pak
Rahul Dravid And Shoaib Akhtar

বার্মিংহামে ২০০৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন, রাহুল দ্রাবিড় (Rahul Dravid) পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতারের (Shoaib Akhtar) সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন। শোয়েব আখতারের বল বাউন্ডারির দিকে পাঠান দ্রাবিড়। এদিকে দ্রাবিড় দ্রুত দুই রান নেওয়ার জন্য দৌড়াচ্ছিলেন, আর এর মধ্যেই তার মাঝে দাঁড়ান আখতার। রান পূর্ণ করতে গিয়ে শোয়েবের সঙ্গে ধাক্কা খান দ্রাবিড়, যিনি বলটাকে দেখছিলেন। এতে ক্ষুব্ধ হয়ে রাহুল দ্রাবিড় আখতারকে রান নেওয়ার পথ থেকে সরে যেতে বলেন।

এদিকে শোয়েব রেগে গিয়ে দ্রাবিড়কে কিছু বলেন। তারপর শোয়েব আর দ্রাবিড়ের মধ্যে তর্ক শুরু হয়। পাকিস্তানের অধিনায়ক ইনজামাম উল হক (Inzamam Ul Haq) যখন বিরোধ বাড়তে দেখেন, তখন তিনি আম্পায়ারসহ দুজনকে আলাদা করেন। যদিও এই ম্যাচে পাকিস্তান জিতেছিল তিন উইকেটে। প্রথমে ব্যাট করে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ৬৭ রান এবং অজিত আগারকারের (Ajit Agarkar) ৪৭ রানের সাহায্যে ভারত ২০০ রান করে। ইউসুফ ইয়োহানার (Yusuf Yohana) ৮১ রানের ইনিংসের সুবাদে শেষ ওভারে ৪ বল বাকি থাকতেই জয় পায় পাকিস্তান।

আরও পড়ুন। IND VS PAK : বিশ্বকাপ খেলতে ভারতে না আসার হুমকি পাকিস্তান ক্রিকেট বোর্ডের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.