আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Harbhajan Singh: হরভজন সিং-এর সঙ্গে লড়াই করতে তার হোটেলের রুমে পৌঁছেছিলেন এই ক্রিকেটার, মাঠে হয় তুমুল ধস্তাধস্তি !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতের কিংবদন্তি অফ স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) এবং পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারের (Shoaib Akhtar) মধ্যে ক্রিকেট মাঠে অনেক সংঘর্ষ হয়েছিল। কিন্তু এসবের মধ্যে এমন একটি বিবাদ ঘটেছিল যার কারণে শোয়েব আখতার ভাজ্জির সাথে ঝগড়া করতে গিয়েছিলেন। সম্প্রতি একটি আলাপচারিতায় সেই ঘটনা বর্ণনা করেছেন শোয়েব আক্তার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শোয়েব আখতার (Shoaib Akhtar) বলেন, “আমি হরভজন সিংয়ের সঙ্গে লড়াই করতে তাঁর হোটেলের ঘরে পৌঁছেছিলাম। সে আমাদের সাথে খাওয়া দাওয়া করে, লাহোরে আমাদের সাথে আড্ডা দেয়, সে পাঞ্জাবী ভাই তারপরও আমাদের সাথে খারাপ ব্যবহার করবে? আমি ভেবেছিলাম হোটেলের ঘরে গিয়ে তার সাথে লড়াই করব।”

শোয়েব আরও বলেন, “হরভজন সিং জানতেন যে শোয়েব আসছে, কিন্তু আমি তাকে খুঁজে পাইনি। আমি পরের দিন শান্ত হলাম এবং তিনিও ক্ষমা চেয়েছিলেন।” ২০১০ সালের এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচের সময় এই ঘটনাটি ঘটেছিল, যখন হরভজন এবং শোয়েব আখতার একে অপরের সাথে সংঘর্ষে জড়িয়েছিলেন।

Harbhajan Singh
Harbhajan Singh

এর পর শোয়েব আখতার ভাজ্জির (Harbhajan Singh) ঘরে লড়াই করতে গেলেও ভাজ্জিকে ঘরে খুঁজে পাননি। আসলে ব্যাপারটা ছিল যে ২০১০ সালের এশিয়া কাপে, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিততে ভারতকে শেষ ৭ বলে ৭ রান প্রয়োজন ছিল। এই সময় শোয়েব আখতার হরভজন সিংকে একটি বল করার পর উস্কানি দেন যা ভাজ্জিকে বিরক্ত করেছিল। সঙ্গে সঙ্গে মাঠে দুজনের মধ্যে তুমুল ঝামেলা শুরু হয়।

কিন্তু অবশেষে মোহাম্মদ আমিরের (Mohammed Amir) বলে ছক্কা মেরে ভারতকে জয় এনে দেন হরভজন সিং (Harbhajan Singh) । জয়ের পর শোয়েব আখতারকেও নিজের আক্রমণাত্মক রূপ দেখান হরভজন সিং। শোয়েব আখতার বলেছিলেন যে তিনি হরভজনের উপর রেগে গিয়েছিলেন এবং তার সাথে মারামারি করতে হোটেলের ঘরে গিয়েছিলেন।

তবে নিজের ক্রিকেট ক্যারিয়ারে হরভজন সিং ভারতের হয়ে ১০৩ টেস্ট ম্যাচে ৪১৭ উইকেট নিয়েছেন। টেস্টে হরভজন সিংয়ের সেরা বোলিং পারফরম্যান্স হল ৮৪ রানে ৮ উইকেট। হরভজন সিং ২৩৬টি ওডিআই ম্যাচে ২৬৯ উইকেট নিয়েছেন। এছাড়া হরভজন সিং ২৮টি T20 আন্তর্জাতিক ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Harbhajan Singh: “ঢুকতে গেলে দরজা ভেঙে…” এই তরুণ খেলোয়াড়ের ভবিষ্যদ্বাণী করলেন হরভজন সিং, শীঘ্রই প্রবেশ করবেন টিম ইন্ডিয়াতে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.