আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: “বোলিং করছিস নাকি ভিক্ষা চাইছিস ?” মাঠের মধ্যে শোয়েব আখতারের ক্লাস নিলেন সেহবাগ, করলেন বেফাঁস মন্তব্য !!

Published on:

WhatsApp Group Join Now

আজ ৯ জুন অর্থাৎ রবিবার ICC T20 বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যকার দুর্দান্ত ম্যাচের দিকে সারা বিশ্বের নজর থাকবে। ভারত ও পাকিস্তান (IND vs PAK) যখনই ক্রিকেট মাঠে প্রতিদ্বন্দ্বিতা করে, তখনই উত্তেজনা চরমে ওঠে। ম্যাচ ছাড়াও ভারত-পাকিস্তানের খেলোয়াড়দের মধ্যে বিরোধ বেশি আলোচিত থাকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র শেবাগের (Virender Sehwag) বিশ্বের সেরা বোলারদের বিরুদ্ধে রান করতে এবং তাদের লাইন এবং লেন্থ নষ্ট করায় অভ্যস্ত ছিলেন। বীরেন্দ্র শেবাগের (Virender Sehwag) ক্যারিয়ারের সময়, তার এবং পাকিস্তানের বিপজ্জনক ফাস্ট বোলার শোয়েব আখতারের (Shoaib Akhtar) মধ্যে একটি উত্তেজনাপূর্ণ লড়াই হয়েছিল।

ক্রিকেট মাঠে এই দুজনের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হয়েছে বহুবার। ২০০৪ সালের মার্চ মাসে খেলা মুলতান টেস্ট ম্যাচে বীরেন্দ্র শেবাগ (Virender Sehwag) শোয়েব আখতারকে (Shoaib Akhtar) বলেছিলেন যে ‘বাপ-বাপ হোতা হ্যায়, বেটা-বেটা হোতা হ্যায়’। এই ম্যাচে বীরেন্দ্র শেবাগ পাকিস্তানের বিরুদ্ধে ৩০৯ রানের ঐতিহাসিক ইনিংস খেলেন, যার জন্য ভিরুকে মুলতানের সুলতানও বলা হয়।

2004 সালে মুলতানে ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) টেস্ট ম্যাচে শোয়েব আখতার ক্রমাগত তার দিকে বাউন্সার মারছিলেন এবং তাকে পুল শট খেলতে প্ররোচিত করছিলেন। এই শট খেলতেও সমস্যায় পড়েছিলেন শেবাগ। আখতার যখন একটানা তাঁকে উত্তেজিত করার চেষ্টা করছিলেন, তখন বীরু আখতারকে বললেন, “তোমার বাবাকে বল যে নন-স্ট্রাইকে আছে তোমাকে জড়িয়ে ধরতে।”

Virender Sehwag And Shoaib Akhtar, Ind Vs Pak
Virender Sehwag And Shoaib Akhtar

আর সেই সময় নন-স্ট্রাইকে দাঁড়িয়ে ছিলেন শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar)। এরপর শোয়েব আখতার (Shoaib Akhtar) শচীনকে (Sachin Tendulkar) শর্ট বল করতেই চার মারেন তিনি। এর পর বীরু আখতারের কাছে এসে বলল, “বাবা বাবা আর ছেলে ছেলে।”

এই টেস্ট ম্যাচ সম্পর্কে শেবাগ আরও বলেছিলেন যে শোয়েব আখতার ইচ্ছাকৃতভাবে প্রতি বলের পরে তাকে হয়রানি করতে বলছেন, “আমাকে একটি চার দেখাও, আমাকে একটি চার দেখাও।” শোয়েব বারবার এই কথা বললে শেবাগও কড়া জবাব দেন এবং আখতারকে বলেন, “আপনি বোলিং করছেন নাকি ভিক্ষা করছেন?”

মৌখিক জবাব দেওয়ার পর, শেবাগ তার ব্যাট দিয়ে চার মেরে আখতারের বক্তব্যের জবাব দেন। ২০০৪ সালের মার্চ মাসে মুলতানে ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে শেবাগ ৩০৯ রান করেন।

আর তার পাশাপাশি শচীন টেন্ডুলকারও ১৯৪ রানে অপরাজিত থাকেন। ভারত এই ম্যাচে ইনিংস এবং ৫২ রানে জিতেছে। বীরেন্দ্র শেবাগ ১০৪টি টেস্টে ৪৯.৩৪ গড়ে ৮৫৮৬ রান করেছেন, যার মধ্যে ২৩টি সেঞ্চুরি এবং ৩২টি হাফ সেঞ্চুরি রয়েছে। তার সেরা স্কোর ৩১৯।

বীরু ২৫১টি ওয়ানডেতে ৮২৭৩ রান করেছেন যার মধ্যে ১৫ টি সেঞ্চুরি এবং ৩৮ টি হাফ সেঞ্চুরি রয়েছে। এই ফর্ম্যাটে বীরুর সেরা স্কোর ২১৯। এছাড়াও ১৯ টি T20 ম্যাচে বীরু ৩৯৪ রান করেছিলেন, যার মধ্যে ৬৮ রান ছিল তার সর্বোচ্চ স্কোর।

আরও পড়ুন। IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে জায়গা পাবেন না অক্ষর প্যাটেল, তাঁর পরিবর্তে দলে ঢুকবেন এই ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.