আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: সুপার এইট থেকে ছিটকে যাচ্ছে পাকিস্তান, ভারতীয় দলের কাছে করতে হবে আত্মসমর্পণ !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs PAK: পাকিস্তান দল টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আমেরিকার কাছে হেরেছে। এতেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় বাবর আজমের নেতৃত্বাধীন দলটি। আমেরিকার কাছে হেরে যাওয়া পাকিস্তানের জন্য ব্যয়বহুল হতে পারে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের পরের ম্যাচ ভারতের বিপক্ষে। এই ম্যাচটি হবে ৯ জুন। পাকিস্তান সুপার-৮-এ উঠতে চাইলে যেকোনো মূল্যে জিততেই হবে। আসুন সম্পূর্ণ গণিত জানি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পাকিস্তানের পরের ম্যাচ ভারতের সঙ্গে। এরপর কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ হবে। পাকিস্তান যদি ভারতের কাছে হেরে যায় এবং তারপরের পরের দুটি ম্যাচ জিতে যায়, তাহলে প্রায় টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে চলে যাবে, কারণ দুটি জয়ে পাকিস্তানের পয়েন্ট হবে মাত্র 4।

পাকিস্তানকে হারিয়ে ভারতও (IND vs PAK) পাবে ৪ পয়েন্ট। একই সাথে, আমেরিকা এখন পর্যন্ত টুর্নামেন্টে দুটি ম্যাচ জিতে 4 পয়েন্ট অর্জন করেছে। এমতাবস্থায়, ভারত ও আমেরিকা যদি আরও একটি করে ম্যাচ জিতবে, তাহলে এই দুটি দলই ৬ পয়েন্ট নিয়ে শীর্ষ-২-এ থাকবে এবং সুপার-৮-এ পৌঁছে যাবে এবং পাকিস্তানের যাত্রা শেষ হবে।

Team India, Ind Vs Pak
Team India

পাকিস্তান সুপার-৮-এ উঠতে চাইলে তাদের বাকি তিনটি ম্যাচ জিততে হবে। এতে দলটি ৬ পয়েন্ট স্কোর করে পরবর্তী পর্বে যাওয়ার যোগ্যতা অর্জন করবে। একই সাথে, অন্য বিকল্পটি হ’ল পরাজয় পেলেও অন্যান্য দলের ফলাফলের উপর নির্ভর করতে হবে। পাকিস্তান 2 ম্যাচ জিতলে ভারত বা আমেরিকার 2 হারের জন্য প্রার্থনা করতে হবে। এর পরেও রান রেট অন্য দলের চেয়ে ভালো থাকলেই সুপার-৮-এ ঢুকে পড়বে পাকিস্তান।

আমেরিকার কাছে হারটা পাকিস্তানের জন্য স্বপ্নের মতো। বাবর আজমের দল এই বিপর্যয়ের কথা ভাবতেও পারেনি, কিন্তু স্বাগতিক দেশ সেটাই করেছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান 20 ওভারে 7 উইকেট হারিয়ে 159 রান করে। জবাবে ক্যাপ্টেন মনাঙ্ক প্যাটেল, আন্দ্রেয়াস গাউস ও অ্যারন জোন্সের ভরসায় পাকিস্তানের মতোই বেশি রান করে ম্যাচ টাই করে দেয় আমেরিকা। সুপার ওভারে জিতল আমেরিকা।

আরও পড়ুন | IND vs PAK: বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া, T20 বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অধিনায়ক রোহিত শর্মা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.