আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: পাকিস্তানের জয় অসম্ভব, ভারতের বিরুদ্ধে খেলার আগে পরাজয় স্বীকার করে বড় ভবিষ্যৎবাণী করলেন এই প্রাক্তন পাকিস্তানি খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

বাবর আজমের (Babar Azam) অধিনায়কত্বে ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) আমেরিকার বিপক্ষে টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছে পাকিস্তান। এই ম্যাচের পর বাবর অ্যান্ড কোম্পানি ৯ জুন ভারতীয় দলের মুখোমুখি হবে। T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার রেকর্ড দুর্দান্ত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দুই দলের মধ্যে ৭টি ম্যাচ খেলা হয়েছে। ভারত ৫ ম্যাচে জিতেছে, পাকিস্তান ৫ ম্যাচে শোচনীয় পরাজয়ের মুখোমুখি হয়েছে। এবার রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোম্পানির ওপরে আছে বলে মনে হচ্ছে। এই কারণেই ৯ জুন অনুষ্ঠিতব্য ম্যাচের আগে টিম ইন্ডিয়ার জয়ের ভবিষ্যদ্বাণী করেছেন প্রাক্তন পাকিস্তানি খেলোয়াড়।

২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে বাবর আজমকে (Babar Azam) আবার সীমিত ফরম্যাটের কমান্ড দেওয়া হয়েছে। তার অধিনায়ক হওয়ার পর কিছু ভক্ত ও সাবেক খেলোয়াড় খুশি নন। তিনি বিশ্বাস করেন যে অধিনায়কত্বের দিক থেকে তিনি এখনও পুরোপুরি পরিণত নন।

যার কারণে ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচে আবারো ব্যর্থ প্রমাণিত হতে পারেন বাবর। সাবেক খেলোয়াড় রশিদ লতিফ (Rashid Latif) বলেন, “আগামী ৯ জুন ভারতের বিপক্ষে ম্যাচের দিকে নজর দেওয়া হয়েছে। বাবর আজমের ওপর অনেক চাপ থাকবে কারণ প্রতিযোগিতাটা ভারতের সঙ্গে। বিশ্বকাপে পারফর্ম করার কোনো চাপ থাকবে না তার ওপর।

Rashid Latif, T20 World Cup 2024
Rashid Latif

তবে তাদের চাপ সামলাতে শিখতে হবে। বিরাট ও রোহিতের কাছ থেকে তারা এটা শিখতে পারে। তিনি জানেন কিভাবে খেলাকে এগিয়ে নিয়ে যেতে হয়। একজন অধিনায়ক এবং নেতা হিসেবে তার অনেক কিছু শেখার আছে। এমনটাই মনে করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রশিদ লতিফ (Rashid Latif) ।

বর্তমানে টিম ইন্ডিয়া খুবই শক্তিশালী। ভারতের দুর্দান্ত স্পিনার বোলার রয়েছে। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলির (Virat Kohli) মতো দুর্দান্ত ব্যাটসম্যানরা আছেন। এমন পরিস্থিতিতে রোহিতের নেতৃত্বে জয়ের বড় দাবিদার টিম ইন্ডিয়া। পাকিস্তান ভালো খেলে। কিন্তু, ICC টুর্নামেন্টে ভালো করেন না। ২০২১ এবং ২০২২ সালে ভালো পারফর্ম করেছে। এরপর থেকে সেই উচ্ছ্বাস আর স্ফুলিঙ্গ দেখা যাচ্ছে না পাকিস্তান দলে।

পাকিস্তান ক্রিকেট দল ক্রিকেট বিশ্বে দ্রুত বোলিংয়ের জন্য পরিচিত। শাহীন আফ্রিদি (Shaheen Afridi) , নাসিম শাহ (Naseem Shah) এবং হারিস রউফের (Harish Rauf) মতো মারাত্মক ফাস্ট বোলার রয়েছে তাদের। এই বছর আবার বিশ্বকাপে পাকিস্তানের বোলিং লাইন আপে এক্সপিরিয়েন্স আনার জন্য দলে এন্ট্রি নিয়েছেন মোহাম্মদ আমির (Mohammad Amir)।

কিন্তু, রশিদ লতিফ মনে করেন, গত কয়েক মাসে পাকিস্তানের বোলিংয়ের ধার কমেছে। চোট কাটিয়ে দলে ফিরেছেন পাক বোলার। তাদের পুরনো ছন্দে ফিরতে সময় লাগতে পারে। ততক্ষণে তাদের জয়ের দরজা বন্ধ হয়ে যেতে পারে বলে তিনি আশঙ্কা করেছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: দীর্ঘ ১৭ বছরের অপেক্ষার হবে অবসান, যুবরাজের মত এই ম্যাচ উইনারের জাদুতেই T20 বিশ্বকাপ জিততে চলেছে টিম ইন্ডিয়া !!
About Author

Leave a Comment

2.