আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Riyan Parag: “৬ বলে ৬টা ছক্কা…” মিচেল স্টার্ককে এক ওভারে ছটা ছক্কা মারার হুমকি দিলেন রিয়ান পরাগ !!

Published on:

WhatsApp Group Join Now

রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যান রিয়ান পরাগের (Riyan Parag) কাছে IPL ২০২৪-এর মরশুমটি চিরস্মরণীয় হয়ে থাকবে। পুরো মরশুমে ব্যাট হাতে অবিশ্বাস্য ধারাবাহিকতায় রান করার ফলে, তার ওপরে বছরের পর বছর ধরে বিশ্বাস রেখেছে রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি। তবে এর মধ্যেই রিয়ান পরাগের (Riyan Parag) একটি মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গত তিনটি মরসুমে খারাপ প্রদর্শনের পরে, ২০২৪ মরশুমকে স্মরণীয় করে রাখার জন্য প্রচন্ড প্রচেষ্টা করেছিলেন রিয়ান পরাগ (Riyan Parag)। তার কিছু ভালো ইনিংস এবং সঞ্জু স্যামসনের (Sanju Samson) ক্যাপ্টেন্সিতে গত তিন বছরে ২ বার IPL-এর প্লে-অফে ওঠার যোগ্যতা অর্জন করেছিল রাজস্থান রয়্যালস।

এবারের IPL-এ ভালো প্রদর্শন করা সত্ত্বেও, গত কয়েক বছর ধরে নিজের খারাপ পারফরমেন্সের জন্য সোশ্যাল মিডিয়ায় ট্রোলিংয়ের শিকার হয়েছেন রিয়ান পরাগ। যাই হোক এবারের IPL-এ নিজের প্রদর্শন দেখিয়ে সমালোচকদের মুখে তালা লাগিয়ে দিয়েছেন পরাগ। এছাড়া, T20 বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে নেওয়ার একজন চূড়ান্ত প্রতিযোগী ছিলেন তিনি, কিন্তু তা আর হয়ে ওঠেনি।

তবে এসবের মধ্যেই সম্প্রতি, তিনি আরেকটি বিচিত্র মন্তব্য করেছেন। তিনি বলেছেন যে, তিনি ২০২৪ সালের IPL ফাইনালে কলকাতা নাইট রাইডার্স তারকা মিচেল স্টার্ককে ছয়টি ছক্কা মেরে নিজের দলকে শিরোপা জয়ের দিকে নিয়ে যাওয়ার কল্পনা করেছিলেন।

ইউটিউবে সেই পডকাস্টে পরাগবলেন,“আমি সবচেয়ে পাগলাটে জিনিসগুলি কল্পনা করেছি। আমরা প্লে অফ থেকে দুই ম্যাচ দূরে ছিলাম, এবং আমি ইতিমধ্যে IPL-এর ফাইনালে স্টার্ককে ছয়টি ছক্কা মারার কল্পনা করেছি। আমাদের ৩৬ রান দরকার এবং আমি স্টার্ককে ছয়টি ছক্কা মারছি। আমার রুমে, আমি প্যাড আপ করেছি। যখন আমি সেখানে থাকি, এটি আমার জন্য নতুন কিছু নয়। এটা আমাকে অনেক সন্তুষ্টি এবং স্পষ্টতা দেয়, কারণ আমি সেই গেমগুলি আগে থেকেই রুমে জিতেছেন।”

Mitchell Starc And Riyan Parag
Mitchell Starc And Riyan Parag

যাইহোক, সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয় রাজস্থান রয়ালস। ২০০৮ সালের চ্যাম্পিয়নদের এই মৌসুমে দুটি ভাগ ছিল, কারণ তারা প্রথম ৯টি ম্যাচে ৮টি জয় দিয়ে অভিযান শুরু করেছিল। কিন্তু শেষের দিকে এসে টানা ৪টি পরাজয়ের ফলে পয়েন্টস টেবিলের তৃতীয় স্থানে ছিল RR।

যদিও রয়‍্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে এলিমিনেটরে পরাজিত করে কোয়ালিফায়ার ২ তে উঠেছিল রাজস্থান, কিন্তু দ্বিতীয় শিরোপা অর্জনের জন্য তাদের প্রচেষ্টা ও আশা হায়দ্রাবাদের বিরুদ্ধে পরাজয়ের মাধ্যমে ভেঙে যায়।

শেষ পর্যন্ত, মিচেল স্টার্ক (Mitchell Starc) IPL ফাইনালে ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ পুরস্কার জিতেছিলেন। ফাইনাল ম্যাচে SRH-কে ৮ উইকেটে পরাজিত করে IPL-এর ইতিহাসে তৃতীয়বারের মতো শিরোপা জিতেছে কলকাতা নাইট রাইডার্স দল।

তবে সব মিলিয়ে রিয়ান পরাগের পারফরমেন্স IPL ২০২৪-এ খুব দুর্দান্ত ছিল। ২২ বছর বয়সী রিয়ান পরাগ, IPL ২০২৪-এর অরেঞ্জ ক্যাপ তালিকায় ১৬ ম্যাচে ৫৭৩ রান করে তৃতীয় স্থানে ছিলেন। IPL-এর একটি একক সংস্করণে ব্যাটিং অর্ডারে চার নম্বরে ব্যাট করতে আসা ব্যাটসম্যানদের মধ্যে সর্বাধিক রানের রেকর্ড গড়েছেন রিয়ান পরাগ।

আরও পড়ুন | Riyan Parag: “দুই বছরে ভারত…” রিয়ান পরাগকে নিয়ে বড় ভবিষ্যদ্বাণী ইরফান পাঠানের !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.