Shubman Gill: তৃতীয় টেস্টে বাদ শুভমান গিল, ধোনির সবথেকে বড় শত্রু ছিনিয়ে নেবেন জায়গা !!

Shubman Gill: ভারত ও ইংল্যান্ডের মধ্যে ৫ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ বিশাখাপত্তনমে শেষ হয়েছে। হায়দ্রাবাদ টেস্ট হারার পর, ভারতীয় দল এই ম্যাচে শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং 106 রানে জিতেছিল। এ নিয়ে সিরিজ ১-১ সমতায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এবার সিরিজের তৃতীয় ম্যাচটি হবে রাজকোটে ১৫ ফেব্রুয়ারি থেকে। সিরিজের বাকি তিন ম্যাচের জন্য এখনও ভারতীয় দল ঘোষণা করেননি নির্বাচকরা। তবে মনে করা হচ্ছে ইনজুরি এবং কাজের চাপের পরিপ্রেক্ষিতে টিম ইন্ডিয়াতে অনেক পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এই ধারাবাহিকতায় বিরাট কোহলির এক বন্ধুকেও দলে রাখা যেতে পারে।

আসলে, বিশাখাপত্তনম টেস্টের তৃতীয় দিনে দুর্দান্ত সেঞ্চুরি করা শুভমান গিল ইনজুরিতে রয়েছেন, যার কারণে তিনি ম্যাচের চতুর্থ দিনে ফিল্ডিংয়ের জন্য মাঠে নামতে পারেননি। তার জায়গায় মাঠে নামেন সরফরাজ খান। খোদ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই তথ্য দিয়েছে।

বোর্ড জানিয়েছে, ম্যাচের দ্বিতীয় দিনে শুভমান গিল তার তর্জনীতে চোট পেয়েছিলেন। এমন পরিস্থিতিতে তৃতীয় টেস্টে তাঁর জায়গায় টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত হতে পারেন বিরাট কোহলির বন্ধু হনুমা বিহারী। 2024 সালের রঞ্জি ট্রফিতে সাম্প্রতিক সময়ে কিছু দুর্দান্ত ইনিংস খেলেছেন বিহারি।

Shubman Gill, Ind Vs Eng
Shubman Gill

শক্তিশালী ব্যাটসম্যান হনুমা বিহারী 2024 সালের রঞ্জি ট্রফিতে অন্ধ্রের হয়ে খেলছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৫টি ম্যাচে অংশ নিয়েছেন তিনি, যেখানে তার পারফরম্যান্স চমৎকার। সম্প্রতি ছত্তিশগড়ের বিপক্ষে ম্যাচেও দুর্দান্ত সেঞ্চুরি করেন তিনি। চার নম্বরে ব্যাট করে 347 বলে 183 রান করেন বিহারি। এই ইনিংসে তিনি মারেন 21টি চার ও তিনটি ছক্কা।

এর আগে আসাম ও বাংলার বিপক্ষে হাফ সেঞ্চুরি করেছিলেন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান। হনুমা বিহারীর এই পারফরম্যান্স দেখেই জল্পনা করা হচ্ছে যে তিনি শেষ তিনটি টেস্ট ম্যাচের জন্য শুভমান গিলকে বদলে দেবেন।

হনুমা বিহারী ভারতের হয়ে 16 টেস্ট ম্যাচের 28 ইনিংসে একটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরির সাহায্যে 839 রান করেছেন। বিরাট কোহলির নেতৃত্বে ভারতের হয়ে অভিষেক হয় তার। একই সঙ্গে এমএস ধোনির অধিনায়কত্বে অভিষেক হতে না পারার জন্য বহুবার দুঃখ প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন: Shubman Gill: সেঞ্চুরি করার পরেও তৃতীয় টেস্টের বাইরে শুভমান গিল, তার জায়গা ছিনিয়ে নেবেন বিশ্বকাপ জয়ী খেলোয়াড় !!

Leave a Comment