আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শিরোপা জয়ের পরই KKR ছাড়বেন গৌতম গম্ভীর, যোগ দিতে চলেছেন এই ফ্র্যাঞ্চাইজিতে!!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) ১৭ তম মরসুমের ফাইনালটি কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (KKR বনাম SRH) মধ্যে খেলা হয়েছিল, যেটি কলকাতা একতরফাভাবে ৮ উইকেটে জিতেছিল। কেকেআর-এর এই সাফল্যে তাঁর মেন্টর গৌতম গম্ভীরের বড় ভূমিকা ছিল।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বেগুনি জার্সি দলের ভক্তরা আশা করবে যে গৌতম পরের বছরও দলের সাথে থাকবেন এবং তাদের চতুর্থবারের মতো আইপিএল চ্যাম্পিয়ন করবেন। কিন্তু তা হচ্ছে বলে মনে হয় না। IPL 2024 নিয়ে কলকাতা নাইট রাইডার্স ছাড়তে চলেছেন গৌতম।

আসলে, ভারতীয় ক্রিকেট দলের বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মাধ্যমে শেষ হচ্ছে। এমন পরিস্থিতিতে, বিসিসিআই একজন নতুন প্রধান কোচ খুঁজছে এবং মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বোর্ড এই দায়িত্ব গৌতম গম্ভীরকে দিতে চায়। এ জন্য প্রথম দফা আলোচনাও হয়েছে গম্ভীরের সঙ্গে। এমন পরিস্থিতিতে শিগগিরই সরকারি অনুমোদন দেওয়া হতে পারে খবরটি। টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার পর গৌতম গম্ভীরকে কলকাতা নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজিতে মেন্টর পদ ছাড়তে হবে।

Img 20240529 163720 76360051470316744553, , শিরোপা জয়ের পরই Kkr ছাড়বেন গৌতম গম্ভীর, যোগ দিতে চলেছেন এই ফ্র্যাঞ্চাইজিতে!!

৪২ বছর বয়সী গৌতম গম্ভীর প্রথম আইপিএল 2022-এ লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের পরামর্শদাতার ভূমিকা পালন করেছিলেন এবং প্রথম মৌসুমেই তাদের প্লে অফে নিয়ে গিয়েছিলেন। লখনউ আইপিএল 2023 তেও ভাল পারফরম্যান্স করেছিল এবং এবারও তারা প্লে অফে প্রবেশ করতে সফল হয়েছিল। এর পরে, গৌতম আইপিএল 2024-এ কলকাতা নাইট রাইডার্সে যোগ দেন এবং ফ্র্যাঞ্চাইজিটিকে তৃতীয় শিরোপা জিততে সাহায্য করেন।

টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ, রাহুল দ্রাবিড় ২০২১ সালের নভেম্বরে রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার পরে এই পদটি গ্রহণ করেছিলেন। ২০২৩ বিশ্বকাপের পর দ্রাবিড়ের দুই বছরের মেয়াদ শেষ হয়। তবে এটি জুন ২০২৪ পর্যন্ত বাড়ানো হয়েছিল। একই সময়ে, কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে রাহুলকে তার মেয়াদ এক বছর বাড়ানোর জন্য বলা হয়েছিল, কিন্তু তিনি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.